ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

শপথ বাক্যে গড়বড় করলেন ইমরান খান

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শপথ বাক্যে গড়বড় করলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শনিবার শপথ নিয়েছেন ইমরান খান। শপথ বাক্য উচ্চারণ করতে যেয়ে বেশ কিছু উর্দু শব্দে গড়বড় করে ফেলেছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফের সভাপতি।

শনিবার রাজধানী ইসলামবাদের প্রেসিডেন্ট ভবন আইওয়ান ই সদরে ইমরানকে শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট মামনুন হুসাইন। ঐতিহ্যবাহী শেরওয়ানি পরে অনুষ্ঠানে যোগ দেওয়া ইমরান এ সময় কিছুটা অস্বস্তি বোধ করতে দেখা গেছে। শপথের একটি পর্যায়ে প্রেসিডেন্ট মামুনন বলছিলেন, ‘রোজ কিয়ামত’ অর্থাৎ শেষ বিচারের দিন। ইমরান এখানে উচ্চারণ করেন ‘রোজ-ই-কিয়াদাত’ অর্থাৎ নেতৃত্বের দিন। এসময় প্রেসিডেন্ট মামনুন আবারও রোজ কিয়ামত উচ্চারণ করলে ইমরান নিজের ভুল বুঝতে পারেন এবং হেসে দিয়ে দুখিঃত বলেন ও তা শুধরে নেন।

পাকিস্তানের কিছু সাংবাদিক অবশ্য এই শপথ বাক্যের সমালোচনা করে বলেছেন, শপথ বাক্যে পরিবর্তন আনা হয়েছে। নিউ ইয়র্ক টাইমসের পাকিস্তান প্রতিনিধি সালমান মাসুদ বলেছেন, শপথ অনুষ্ঠানের মহড়া দেওয়া উচিৎ ছিল।

তিনি বলেন, ‘প্রেসিডেন্ট মামনুন চোস্ত উর্দুতে শপথ বাক্য পড়ছিলেন, যা ইমরানের জন্য কষ্টকর হচ্ছিল। ইমরানের হয়তো ইংরেজিতে শপথ নেওয়া উচিৎ ছিল।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়