ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

আইপিএল অভিষেকেই ১১ বছরের রেকর্ড ভাঙলেন জোসেফ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৪, ৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএল অভিষেকেই ১১ বছরের রেকর্ড ভাঙলেন জোসেফ

আলজারি জোসেফের আইপিএল অভিষেকটা হয়েছে স্বপ্নের মতো

ক্রীড়া ডেস্ক : এবারের আইপিএলে খেলার কথাই ছিল না তার। । ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার আইপিএল অভিষেকেই বাজিমাত করলেন। নাম তুললেন রেকর্ড বুকে।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শনিবার রাতে মাত্র ১৩৬ রানের পুঁজি নিয়েও ৪০ রানের জয় পেয়েছে মুম্বাই। আর সেটা সম্ভব হয়েছে জোসেফের কল্যাণে। ৩.৪ ওভারে ১২ রানে ৬ উইকেট নিয়ে উড়তে থাকা সানরাইজার্স হায়দরাবাদকে মাত্র ৯৬ রানে গুটিয়ে দিয়েছেন ২২ বছর বয়সি পেসার।

নিজের প্রথম বলেই উইকেট নিয়েছিলেন জোসেফ। তাও আবার বোল্ড করে ফেরান ডেভিড ওয়ার্নারকে। আইপিএলে তার প্রথম ওভারটা উইকেট মেডেন! পরের ওভারে উইকেট নিয়েছেন আরেকটি।

১৬তম ওভারে বোলিংয়ে ফিরে জোসেফ পরপর দুই বলে নেন দুই উইকেট। ১৮তম ওভারে আরো দুই উইকেট নিয়ে গুটিয়ে দেন হায়দরাবাদকে।

ম্যাচ শেষে জোসেফের বোলিং ফিগার ৩.৪-১-১২-৬!
 


তার ১২ রানে ৬ উইকেটই এখন আইপিএলে সেরা বোলিংয়ের রেকর্ড। তিনি ভেঙে দিয়েছেন ১১ বছরের পুরোনো রেকর্ড। ২০০৮ সালে প্রথম আইপিএলে জয়পুরে রাজস্থান রয়্যালসের হয়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে পাকিস্তানি পেসার সোহাল তানভীরের ১৪ রানে ৬ উইকেট ছিল আগের রেকর্ড।

আইপিএলে ৬ উইকেট নেওয়ার কীর্তি আছে আর মাত্র একটিই। ২০১৬ সালে বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জামপা ১৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে হায়দরাবাদের বিপক্ষে।

আইপিএল অভিষেকে কোনো বোলারের আগের সেরা বোলিং ছিল অ্যান্ডু টাইয়ের। ২০১৭ সালে রাজকোটে গুজরাট লায়ন্সের হয়ে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ১৭ রানে ৫ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ান পেসার।

জোসেফ মাত্র সপ্তম বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম বলেই উইকেট পেলেন। এবং প্যাট কামিন্সের পর মাত্র দ্বিতীয় বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম ওভারটা উইকেট মেডেন নিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৭ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়