ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আখতারুজ্জামান ফ্লাইওভারের জিইসি র‌্যাম্প খুলছে আগামী সপ্তাহে

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৪:৫৮:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৪:৫৮:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামের দীর্ঘতম আখতারুজ্জামান ফ্লাইওভাবের জিইসি মোড় অংশে নামার র‌্যাম্প আগামী সপ্তাহেই খুলে দেওয়া হবে। বুধবার দুপুরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান আবদুচ সালাম ফ্লাইওভারের সমাপনী পর্বের কাজ পরিদর্শন শেষে এই তথ্য নিশ্চিত করেছেন।

চউক চেয়ারম্যান আবদুচ সালাম রাইজিংবিডিকে জানান, আখতারুজ্জামান ফ্লাইওভারের বিভিন্ন মোড়ে র‌্যাম্প নির্মানের কাজ অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলছে। নগরীর লালখান বাজার থেকে মুরাদপুর পর্যন্ত প্রায় সোয়া ৫ কিলোমিটার মুল ফ্লাইওভার নির্মানকাজ সম্পন্ন করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় আরও আগে। তবে নগরীর বিভিন্ন মোড়ে ফ্লাইওভারের সাথে সংযুক্ত করে র‌্যাম্প নির্মানের কাজ বাকী ছিল। এর মধ্যে গত ঈদ-উল- ফিতরের পূর্বে নগরীর দুই নম্বর অক্সিজেন সড়কে রুবি গেইট থেকে মুল ফ্লাইওভারে ওঠার র‌্যাম্পটি চালু করা হয়। এই র‌্যাম্প চালু হলেও এখান ম্প থেকে নগরীর জিইসি মোড় অংশের র‌্যাম্প নির্মান কাজ সম্পন্ন না হওয়ায় এই পথে গাড়ি নামার সুযোগ ছিল না। ফলে রুবি গেইট থেকে মুল ফ্লাইওভারে উঠে বিভিন্ন যানবাহনকে লালখান বাজার মোড়ে গিয়ে নামতে হতো।

তিনি জানান, আগামী সপ্তাহের মধ্যে জিইসি অংশের র‌্যাম্পটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হচ্ছে। এর ফলে মুরাদুপর কিংবা অক্সিজেন সড়কের রুবি গেইট থেকে গাড়ি ফ্লাইওভারে উঠে জিইসি মোড়ে এসে নামতে পারবে। এতে নগরীর দুই নম্বর গেইট মোড়, মুরাদপুর মোড় এবং জিইসি মোড়ের যানজট ও যানবাহনের চাপ অনেক কমে যাবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১১ জুলাই ২০১৮/রেজাউল/শাহেদ

Walton Laptop
 
     
Walton