ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

আজহার-আসাদের সেঞ্চুরিতে চালকের আসনে পাকিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৫ ১০:৪৫:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৫ ১১:২৭:১৮ পিএম

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের করা ২৭৪ রানের জবাবে আজহার আলী ও আসাদ শফিকের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৩৪৮ রান করেছে। জবাবে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। পাকিস্তানের চেয়ে এখনো তারা ৪৮ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন কেন উইলিয়ামসন (১৪) ও উইলিয়াম সামারভিল (১)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

আউট হয়েছেন জিৎ রাভাল (০) ও টম লাথাম (১০)। ব্যাট করতে নেমে ১ রানের মাথায় রাভালকে হারায় নিউজিল্যান্ড। তাকে আউট করেন শাহীন শাহ আফ্রিদি। ২৪ রানের মাথায় ইয়াসির শাহ ফেরান টম লাথামকে। এরপর উইলিয়ামসন ও সামারভিল মিলে দিন শেষ করেন।

তার আগে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান করা পাকিস্তান আজ তৃতীয় দিন ব্যাট করতে নামে। আগের দিন ৬২ ও ২৬ রান নিয়ে অপরাজিত থাকা আজহার আলী ও আসাদ শফিক আজ দলীয় সংগ্রহকে টেনে নেন ২৮৬ পর্যন্ত। এই রানে আউট হন আজহার। কিন্তু খেলে যান ১৩৪ রানের অনবদ্য ইনিংস। আসাদের সঙ্গে তিনি গড়ে যান ২০১ রানের জুটি। ৩০৪ রানের মাথায় আসাদ শফিকও আউট হন। তার আগে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। এরপর আর কেউ ব্যাট হাতে খুব বেশি সুবিধা করতে না পারায় ১৩৪ ওভারের মাথায় ৩৪৮ রানে অলআউট হয় পাকিস্তান।

বল হাতে নিউজিল্যান্ডের উইলিয়াম সামারভিল ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও আজাজ প্যাটেল। ১টি উইকেট নেন টিম সউদি।

তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-১ এ সমতা বিরাজ করছে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC