ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

আটপাড়ায় বিএনপি অফিসে হামলা, ভাংচুর

ইকবাল হাসান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০৪ ৫:৫২:১৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৪ ৫:৫২:১৭ পিএম

নেত্রকোনা প্রতিনিধি : জেলার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের অভয়পাশা বাজারে সোমবার দুপুরে বিএনপি অফিসে হামলা ও ভাংচুর করেছে স্থানীয় কয়েকজন যুবক। এ সময় ছাত্রদলকর্মী কামরুল ইসলাম আহত হন।

স্থানীয় বিএনপি সূত্রে জানা গেছে, স্থানীয় বিএনপি নেতা প্রায়ত সিদ্দিকুর  রহমানের স্মরণে স্থানীয় বিএনপি অফিসে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে কেন্দুয়া উপজেলা বিএনপির সভাপতি ড. রফিকুল ইসলাম হিলালীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। দুপুর ২টার দিকে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকজন কর্মী হামলা চালিয়ে দলীয় অফিস ভাংচুর করেন। এতে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। এ সময় ছাত্রদলকর্মী কামরুল ইসলাম আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নেতা ড. রফিকুল ইসলাম হিলালী বলেন, পুলিশ সুপারের সঙ্গে কথা বলে অনুমতি নিয়ে নেতা-কর্মীরা মিলাদ মাহফিলের আয়োজন করেছিল। অনুষ্ঠান শুরুর আগেই পুলিশ উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে মিলাদ মাহফিল না করার জন্য বলে। এক পর্যায়ে সরকার দলীয় লোকজন হামলা চালিয়ে অফিস ভাংচুর করে।

তিনি বলেন, ‘‘তাহলে আমরা কি ধর্মীয় অনুষ্ঠানও পালন করতে পারব না?’’

আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল ইসলাম বলেন, ‘‘বিএনপির মধ্যে বেশ কিছু দিন ধরে দ্বন্দ্ব চলছে। রফিকুল ইসলাম হিলালীর আসার কথা শুনে দেলোয়ার হোসেন ভুইয়া দুলালের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে দুইগ্রুপের মধ্যে মারামারি হয়েছে। আমাদের দলের কোনো নেতা-কর্মী এ ঘটনায় জড়িত নয়।’’  

আটপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রমিজুল হক বলেন, অভয়পাশা বাজারে বিএনপির একটি অনুষ্ঠান করার কথা ছিল। তারা স্থানীয় প্রশাসনের অনুমতি নেয়নি। আওয়ামী লীগ, যুবলীগের লোকজন পূর্ব থেকেই সেখানে অবস্থান করছিল। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।



রাইজিংবিডি/নেত্রকোনা/৪ সেপ্টেম্বর ২০১৭/ইকবাল হাসান/বকুল

Walton Laptop