ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আবেগ কুমার’ তৌসিফ

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৫ ২:০৯:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৫ ২:১৫:২৬ পিএম
‘আবেগ কুমার’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : ছোট পর্দার ব্যস্ততম অভিনেতা তৌসিফ মাহবুব। অনেক জনপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন তিনি। নিজেকে ভেঙে বিভিন্ন চরিত্র রূপায়ন করতেও দেখা গেছে তাকে। এবার ‘আবেগ কুমার’ একক নাটকে অভিনয় করলেন তৌসিফ। এতে নাম ভূমিকায় দেখা যাবে তাকে।

শাহজাহান সৌরভের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। নাটকটির গল্প প্রসঙ্গে এ পরিচালক জানান, সুমন গ্রামের ছেলে। নামকরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার উচ্চাশা নিয়ে শহরে এসেছে। ছেলের সঙ্গে মাও এসেছেন গ্রামের পাট চুকিয়ে। কিন্তু গ্রাম থেকে হঠাৎ শহরে আসা ছেলেটা, সহজেই মানিয়ে নিতে পারে না শহুরে মানুষদের সঙ্গে। তখন সুমনের পক্ষ নিয়ে পাশে দাঁড়ায় রাবা। রাবার জন্ম ও বেড়ে ওঠা এই শহরেই। অল্প সময়ের মধ্যে ত্রাতা, প্রিয়মুখ, বন্ধু এসব ছাপিয়ে রাবাকে ক্রমশ প্রেমিকা ভেবে নিতে থাকে সুমন। রাবা বন্ধুত্বপরায়ণ সেটা সবার সঙ্গেই। কিন্তু মেয়েদের সঙ্গে খুব কম মেশা সুমন এই বন্ধুত্বকে আরো বেশি কিছু ভেবে নেয় আর তখনই বিপত্তিটা বাঁধে।

বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা সুমনের এই আচরণ নিয়ে খোঁচাতে শুরু করে রাবাকে। তখন রাবা স্পষ্টতই বিরক্ত হয় আর সুমনের সঙ্গে মেলামেশা কমিয়ে দেয়। এরপর সুমন অনেকটা দেবদাস সুলভ আচরণ শুরু করে। পুরো ক্যাম্পাসে সে হয়ে ওঠে ‘আবেগ কুমার’। আর রাবা পরিণত হয় হাসির পাত্রী হিসেবে। ক্রমশ সুমনের অবস্থা খারাপের দিকে যেতে থাকে। এভাবেই এগিয়েছে নাটকটির কাহিনি। 
 


নাটকে সুমন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ। আর রাবা চরিত্রে দেখা যাবে সাফা কবিরকে। এছাড়াও অভিনয় করেছেন ফারহাদ বাবু, জোসনা আরা প্রমুখ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

Walton Laptop
 
     
Walton AC