ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘আব্দুর রাজ্জাক সততা দিয়ে সব বাধা অতিক্রম করেছেন’

তুষার : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৩ ২:৪৩:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ২:১১:৪৬ পিএম

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, রাজনীতিতে বাধা বিপত্তি ও প্রতিবন্ধকতা থাকে। সেসব কাটিয়ে ওঠাই একজন রাজনীতিবীদের কাজ। আর আব্দুর রাজ্জাক তার সততা, নিষ্ঠা, দেশপ্রেম, মানবপ্রেমের মধ্য দিয়েই সকল বাধা, বিপত্তি অতিক্রম করেছেন।

 

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে আয়োজিত জননেতা আব্দুর রাজ্জাক স্মারক বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘আব্দুর রাজ্জাকের স্বপ্ন ছিল জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত দেশ গড়ার। তার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্যে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন। ষোল কোটি মানুষের স্বপ্নকে পূরণ করার জন্যে তিনি নিরলস পরিশ্রম করছেন।’

 

এমিরেটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেন, ‘১৯৬৫ সালে আব্দুর রাজ্জাক তৎকালীন পুর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। এরপর ছয় দফা, গণ অভূত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনসহ সকল আন্দোলনে তার ভূমিকা ছিল অপরিসীম। সর্বশেষ ১৯৯৬ সালের  নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে তিনি সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।

 

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রুবেল মোল্লা, আতাউর রহমান ও ফারিহা তাবাচ্ছুমকে আব্দুর রাজ্জাক স্মৃতি ট্রাস্ট ফান্ডের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, অধ্যাপক হাসানুজ্জামান চৌধুরী, আব্দুর রাজ্জাকের বড় ছেলে ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৭/তুষার/শাহনেওয়াজ

Walton Laptop
 
   
Walton AC