ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৩, ২০ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

সিসি টিভির আওতায় ইজতেমার চারপাশ

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ১:৫৫:২১ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ২:২৯:৪৭ পিএম
বক্তব্য রাখছেন পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, আগামীকাল শুক্রবার থেকে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু। আজ থেকে ইজতেমার চারপাশে ফোর্স মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, এবারই প্রথম বিশ্ব ইজতেমার চারপাশ এবং বাহিরে সিসি টিভির আওতায় আনা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গীর টেলিফোন শিল্পসংস্থার ( টেশিস) মাঠে এক ব্রিফিংয়ের তিনি এ সব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ছয় হাজারের অধিক ফোর্স থাকবে। থাকবে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ইজতেমা মাঠের ভেতরে সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ দিয়েছি। খিত্তায় খিত্তায় পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ইজতেমা উপলক্ষে মোড়ে-মোড়ে, গলিতে-গলিতে চেকপোস্ট করেছি। ইজতেমার প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। ইজতেমাকে ঘিরে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসছেন মুসল্লিরা। আমাদের কাজ তাদের সার্বিক নিরাপত্তা বিধান করা।

হারুন অর রশিদ  বলেন, বিদেশি খিত্তায় তিনটি আর্চওয়ে স্থাপন করা হয়েছে। গত বছরের চেয়ে বেশি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। সেখান থেকে পুলিশ পর্যবেক্ষণ করছে।

এ ছাড়া একটি অত্যাধুনিক কন্টোল রুম ও পাঁচটি সাব কন্টোল রুম করা হয়েছে। পুরো ইজতেমা এলাকাকে পাঁচটি সেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিটি সেক্টরে একজন করে অ্যাডিশনাল এসপিকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আগত মুসল্লিদের উদ্দেশে এসপি বলেন, তারা যদি কোনো সমস্যায় পড়েন তবে তারা যেন পুলিশের শরণাপন্ন হন। পাশাপাশি তারাও খেয়াল রাখবেন।

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, পুলিশ সদস্যদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন মুসল্লিদের সঙ্গে ভাল আচরণ করেন। সেবার মানসিকতা নিয়ে পুলিশ সদস্যরা যেন এগিয়ে যায়।



রাইজিংবিডি/গাজীপুর/ ১২ জানুয়ারি ২০১৭/ হাসমত আলী/রুহুল