ঢাকা, বুধবার, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘উন্নয়ন থামানোর জন্য জঙ্গি সৃষ্টি করা হয়েছে’

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৫-১৪ ৭:২৩:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৪ ৭:২৩:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আমাদের উন্নয়ন থামিয়ে দেওয়ার জন্য দেশে জঙ্গি সৃষ্টি করা হয়েছে।

তিনি বলেন, আমরা দুবার দেশে আগুন সন্ত্রাস দেখেছি। তারপরও আমরা উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের কাজ দৃশ্যমান। এখানে কোনো ভেলকিবাজি নেই।

রোববার বরিশাল সার্কিট হাউজ সভাকক্ষে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহযোগিতায় ও বরিশাল বিভাগীয় প্রশাসনের আয়োজনে এক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামানের সভাপতিত্বে  ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়ন জনসচেতনতা’ শীর্ষক এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী। দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সদস্য মো. আাব্দুল বাতেন মিঞা।

খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে অর্থ ফিরিয়ে নেওয়ার পরেও নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে।

অ্যাডভোকেট কামরুল ইসলাম আরো বলেন, আমাদের ২১’ সালকে নকল করে খালেদা জিয়া ৩০’ সালের একটি উদ্ভট চিন্তার ভিশন ঘোষণা করেছে।আজ উত্তরাঞ্চলে মঙ্গা নেই মানুষের উপার্জন বেড়েছে।

তিনি বলেন, আমরা ২৫ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে সরকার গঠন করেছিলাম। এখন আমরা বিশ্বে চাল উৎপাদনকারী দেশের মধ্যে চতুর্থ অবস্থানে আছি।

এ সময় তিনি আরো বলেন, সবার মধ্যে নিরাপদ খাদ্য ব্যবস্থার জন্য গণসচেতনতা সৃষ্টি করতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য মো. আব্দুল ওয়াদুদ দারা, বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক ও বরিশাল জেলা প্রশাসক ড.গাজী মো. সাইফুজ্জামান।

এরপর খাদ্যমন্ত্রী জেলা প্রশাসকের দপ্তরে খাদ্যশস্য সংগ্রহ বিষয়ে খাদ্য বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন।

জেলা প্রশাসক ড.গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে এই সভায় খাদ্যমন্ত্রী বলেন, দেশে কোনো খাদ্য ঘাটতি নেই। হাওর অঞ্চলকে পুঁজি করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও মিল মালিক ব্যবসার ফাঁদ পেতে সরকারকে বিব্রত করার চেষ্টায় লিপ্ত ছিল। দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। দেশের জনগণকে কোনো রকম খাদ্য ঘাটতির সম্মুখীনের হতে হবে না।

এ সময় বরিশাল আঞ্চলিক খাদ্যনিয়ন্ত্রক আমজাদ হোসেনসহ বিভাগীয় খাদ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/বরিশাল/ ১৪ মে ২০১৭/ জে. খান স্বপন/রুহুল

Walton