ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

এএফসি কাপে এবার লেবাননের মুখোমুখি বাংলাদেশ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৮ ৭:৩৯:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৮ ৭:৩৯:৩৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। ১০-০ গোলে হারিয়েছে বাহরাইনকে। আগামীকাল বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে লেবাননের মুখোমুখি হবে মারিয়া মান্ডা-শামসুন্নাহাররা। কলমাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সকাল সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি। আর বিকেল সাড়ে তিনটায় লড়বে ভিয়েতনাম ও বাহরাইন।

লেবানন প্রথম ম্যাচে ৮-০ গোলে হারিয়েছে বাহরাইনকে। আর দ্বিতীয় ম্যাচে সোমবার সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে ৫-৩ গোলে। এবার স্বাগতিকদের বিপক্ষে জয়ের জন্য মুখিয়ে আছে তারা। অবশ্য ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়াটা লেবাননের জন্য সহজ হবে না। তার উপর প্রথম ম্যাচে বাংলাদেশ বড় জয় পাওয়ায় ফুরফুরে মেজাজ নিয়ে খেলতে নামবে। এই গ্রুপে বাংলাদেশ ও ভিয়েতনামের পর তৃতীয় শক্তিশালী দল লেবানন। তাদের বিপক্ষে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা কত ব্যবধানে জয় পায় দেখার বিষয়।

 



এই ম্যাচকে সামনে রেখে আজ মঙ্গলবার বাংলাদেশ ও লেবানন উভয় দল কমলাপুরে অনুশীলন করেছে। বাংলাদেশ দলের সবাই সুস্থ্য আছে। কোনো ইনজুরি সমস্যা নেই। লেবাননের পর ২১ সেপ্টেম্বর মারিয়া মান্ডা-শামসুন্নাহারদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। আর ২৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে ভিয়েতনামের মেয়েদের বিপক্ষে।

১৫ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত কমলাপুরে হবে এই প্রতিযোগিতা। লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দল সুযোগ পাবে পরবর্তী বাছাইপর্ব খেলার। এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।

 



২০১৬ সালে বাংলাদেশে হয়েছিল এএফসির বাছাইপর্ব। সেবার বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্তপর্বে জায়গা করে নিয়েছিল। অবশ্য থাইল্যান্ডে চূড়ান্তপর্বে আট দলের মধ্যে সপ্তম হয়েছিল। সেবারও বাংলাদেশ দলের টিম স্পন্সর ছিল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। এবারও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের টিম স্পন্সর হিসেবে আছে ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC