ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

ওবামার ছোট মেয়ে সাশা কোথায়?

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ২:১২:৫২ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ৪:১৯:৩৮ পিএম
বিদায় ভাষণের মঞ্চে মালিয়া, মিশেল ও ওবামার সঙ্গে ছিল না সাশা (ইনসেটে সাশা)

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট বারাক ওবামা বিদায় ভাষণ দেওয়ার সময় সম্মেলন কক্ষে দেখা যায়নি তার ছোট মেয়ে সাশাকে। কিন্তু কেন? সাশা কোথায়?

ভাষণের এক পর্যায়ে ওবামা বলেন, মালিয়া ও সাশার বাবা হতে পেরে তিনি সবচেয়ে বেশি গর্বিত। এ সময় মালিয়া সেখানে ছিলেন, কিন্তু সাশা? সে কোথায়?

মঞ্চের সামনে ফার্স্ট লেডি মিশেল ও তাদের বড় মেয়ে মালিয়া পাশাপাশি বসে ছিলেন। পরিবারের কথা বলতে গিয়ে ওবামা কান্নায় ভেঙে পড়লে মালিয়ার চোখেও জল দেখা যায়। মেয়েকে সান্ত্বনা দেন মিশেল।

‘মালিয়া’ নাম উচ্চারণ করে তার দিকে তোলেন ওবামা। পরেই ‘সাশা’ নাম উচ্চারণ করলেও সেখানে ছিল সে। ওবামা বলেন, ‘তোমরা স্মার্ট, তোমারা সুন্দর। এর চেয়েও গুরুত্বপূর্ণ হলো তোমরা সদয় ও চিন্তাশীল। তোমাদের যথেষ্ট সমবেদনার অনুভূতি রয়েছে।’

মেয়েদের বিষয়ে ওবামা আরো বলেন, ‘জীবনে আমি যা কিছু করেছি, তার মধ্যে তোমাদের বাবা হতে পেরে আমি সবচেয়ে বেশি গর্বিত।’

এদিকে, বিদায় ভাষণের সম্মেলনকেন্দ্রে সাশা অনুপস্থিত থাকায় ‘#হোয়ারইজসাশা’ দিয়ে ইন্টারনেটে তাকে খোঁজা শুরু হয়। বিভিন্ন ধরনের মন্তব্য এসেছে। সাবরা বারগার নামে এক ব্যক্তি টুইটে লিখেছেন, ‘সে হয়তো হোয়াইট হাউসে গাড়ি নিয়ে প্রবেশের পথ বন্ধ করছে।’ আরেকজন লিখেছেন, ‘উচ্চপর্যায়ের সন্ত্রাসবিরোধী মিশনে আছে সাশা অথবা নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের করহিসাব খতিয়ে দেখছে।’

তবে এসব বায়বীয় মন্তব্যের মতো কিছু ঘটেনি সাশার। হোয়াইট হাউসের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ‘বুধবার সকালে পরীক্ষা থাকায় বাবার বিদায় ভাষণ শুনতে আসতে পারেনি সে।’ ওয়াশিংটন ডিসির বেসরকারি ও অভিজাত স্কুল ‘সিডওয়েল ফ্রেন্ডস’-এ পড়াশোনা করছে ১৫ বছর বয়সি সাশা।
 

 

 


রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৭/রাসেল পারভেজ

Walton Laptop