ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় নারী ও পুরুষ কুস্তি প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৭ ৭:৪৩:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৭ ৭:৫৮:২৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ সোমবার থেকে পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শুরু হয়েছে ‘ওয়ালটন ৩৪তম জাতীয় সিনিয়র পুরুষ ও ৮ম জাতীয় মহিলা কুস্তি প্রতিযোগিতা-২০১৯’।

প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া প্রায় ২০০ জন পুরুষ ও মহিলা কুস্তিগীরদের ওজন গ্রহণের মধ্য দিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। বিকেল থেকে রাত পর্যন্ত চলে এই ওজন গ্রহণ। আগামীকাল মঙ্গলবার সকালে হবে উদ্বোধনী অনুষ্ঠান। এরপর শুরু হবে মূল পর্বের খেলা। আর বুধবার হবে চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী। প্রতিযোগিতার চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বুধবার বিকেল ৩টা থেকে সরাসরি সম্প্রচার করবে মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) মীর মো. মোতাহার হাসান, রেডিও টুডের হেড অব প্রোগ্রাম জহিরুল ইসলাম টুটুল, টোটাল প্লাসের চেয়ারম্যান এসএম আব্দুস সাকুর। উপস্থিত থাকবেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন আজাদসহ অন্যান্য কর্মকর্তাগণ।

এবারের এই জাতীয় প্রতিযোগিতা ১০টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হচ্ছে। পুরুষদের ওজন শ্রেণিগুলো হল ৫৭ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৭৯ কেজি, ৮৬ কেজি, ৯২ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি। আর মহিলা বিভাগের ওজন শ্রেণিগুলো হল- ৫০ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৭ কেজি, ৫৯ কেজি, ৬২ কেজি, ৬৫ কেজি, ৬৮ কেজি, ৭২ কেজি ও ৭৬ কেজি।

পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো হল- বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ এবং বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা। মহিলা বিভাগে অংশ নেওয়া দলগুলো হল- বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ এবং বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা। বিভিন্ন বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার মধ্যে রয়েছে ঢাকা জেলা, কিশোরগঞ্জ জেলা, মুন্সিগঞ্জ জেলা, কুমিল্লা জেলা, রাঙামাটি জেলা, রাজশাহী জেলা, চাপাইনবাবগঞ্জ ও খুলনা জেলা।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল মেডেল ও ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার সেরা দুইজন খেলোয়াড়কে (নারী ও পুরুষ) ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, অ্যাওয়ার্ড পার্টনার টোটাল প্লাস, অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম এবং সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।



রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC