ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

‘কঠোর হস্তে মাদক নির্মূল করা হবে’

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১০ ৭:০৩:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১০ ৭:০৩:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ‘‘রংপুর বিভাগের মাদক চোরাচালানি ও গডফাদারদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। বাংলাদেশে জঙ্গিবাদ যেভাবে কঠোর হস্তে প্রতিরোধ করা হয়েছে, ঠিক তেমনভাবেই মাদক নির্মূল করার ঘোষণা করা হবে।’’ 

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৩ ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে  মতবিনিময়কালে এ কথা বলেন র‌্যাব-১৩ এর নবাগত অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, ‘‘একটা সময় জঙ্গিবাদ দেশে জেকে বসেছিল। বিভিন্ন জঙ্গি সংগঠনের বিকাশ ঘটেছিল। আমরা আইনশৃঙ্খলা বাহিনী তা প্রতিরোধ করেছি এবং জঙ্গিবাদ নির্মূলে প্রচেষ্টা সর্বদা রয়েছে।’’

মাদক সমাজকে ধ্বংস করে দিচ্ছে উল্লেখ করে মো. মোজাম্মেল হক বলেন, ‘‘মাদক দিন দিন আমাদের সমাজকে তথা আগামী প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। মাদকের কারণে আগামী প্রজন্ম প্রজনন অক্ষম হয়ে পড়ছে। তাই আমরা মাদক প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছি, যেমনভাবে জঙ্গি প্রতিরোধে করা হয়েছে।’’ 

তিনি আরও বলেন, গত সপ্তাহে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৩৪ জনকে সাজা দেওয়া হয়েছে। মাদক চোরাচালানিরা যতই প্রভাবশালী হোক না কেন, ছাড় দেওয়া হবে না।  

প্রশ্ন ফাঁস প্রসঙ্গে তিনি বলেন, রংপুরে ১৫ জন প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্যকে আটক করা হয়েছে। এক প্রশ্নের জবাবে রংপুরের অবৈধ ক্লিনিক, ক্লিনিকের দালালচক্র, টিকিট কালোবাজারি প্রতিহতের ঘোষণা দিয়ে তিনি বলেন, জনভোগান্তি সৃষ্টকারী এসব চক্রকে পুরোদমে নিশ্চিহ্ন করা হবে। 

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘‘আগামী নির্বাচনে সন্ত্রাসী কার্যক্রম বরদাশত করা হবে না। আমরা এই বিষয়ে সজাগ রয়েছি।’’ এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়কালে র‌্যাব-১৩ এর উপ-অধিনায়ক মেজর আরমিন রাব্বি, নীলফামারী ক্যাম্প কমান্ডার মোতাহার হোসেন, দিনাজপুর ক্যাম্প কমান্ডার মেজর নাজমুস সাকিবসহ র‌্যাব-১৩ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

 

 

রাইজিংবিডি/রংপুর/১০ মে ২০১৮/নজরুল মৃধা/বকুল

Walton Laptop
 
     
Walton