ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৯ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

কাপ্তাই থানায় প্রথম নারী সাব ইন্সপেক্টর কামরুন নাহার

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-১০ ৫:০৩:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৫:০৩:২৩ পিএম
নারী সাব ইন্সপেক্টর কামরুন নাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পার্বত্যাঞ্চলের থানাগুলোর মধ্যে প্রথমবারের মতো কাপ্তাই থানায় প্রথম নারী সাব ইন্সপেক্টর (এসআই) পদে যোগ দিয়েছেন মেধাবী পুলিশ কর্মকর্তা কামরুন নাহার।

গত ৯ জানুয়ারি এসআই কামরুন নাহার কাপ্তাই থানায় আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। বুধবার থেকে তিনি দায়িত্ব পালন করবেন।

জানা গেছে, পার্বত্য এলাকা অনেক দুর্গম এবং পুলিশের দায়িত্ব পালন অনেক ঝুঁকিপূর্ণ হওয়ায় পার্বত্যাঞ্চলের থানাগুলোতে কোনো নারী সাব ইন্সপেক্টরকে পদায়ন করা হয় না। তবে দাপ্তরিক কাজের সুবিধার জন্য থানাগুলোতে নারী কনস্টেবল পদায়ন করা হয়।

এই অবস্থায় পার্বত্য রাঙ্গামাটির পর্যটন উপশহর কাপ্তাই থানায় প্রথমবারের মতো জেলার একমাত্র নারী সাব ইন্সপেক্টর কামরুন নাহারকে পদায়ন করা হয়েছে।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ (ওসি) রঞ্জন কুমার সামন্ত জানান, কাপ্তাই থানার ইতিহাসে আমরা প্রথমবারের মতো একজন নারী সাব ইন্সপেক্টর পেয়েছি।

পার্বত্য এলাকায় এসআই পদে নারী কর্মকর্তাদের দায়িত্ব পালন অনেক চ্যালেঞ্জিং উল্লেখ করে ওসি বলেন, বাংলাদেশ পুলিশের নারী কর্মকর্তারাও যে কোনো ধরনের চ্যালেঞ্জ নিতে সক্ষম। কাপ্তাই থানায় প্রথম নারী সাব ইন্সপেক্টর হিসেবে কামরুন নাহার সাহসের সঙ্গে চ্যালেঞ্জ নিয়ে সফলভাবে দায়িত্ব পালন করতে সক্ষম হবেন বলেই আমার বিশ্বাস।

এই প্রসঙ্গে নারী পুলিশ কর্মকর্তা এস আই কামরুন নাহার জানান, সেবার মানসিকতা এবং দুষ্টের দমন শিষ্টের পালনের শপথ নিয়েই আমি পুলিশ বাহিনীতে যোগদান করেছি। দেশের স্বার্থে, বাহিনীর প্রয়োজনে আমাকে যেখানে যে অবস্থায় দায়িত্ব পালন করতে দেওয়া হবে আমার সর্বোচ্চ সততা আর সাহসিকতা নিয়ে সেই দায়িত্ব পালন করব।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১০ জানুয়ারি ২০১৭/রেজাউল করিম/রিশিত

Walton Laptop