ঢাকা, শনিবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

কুড়িগ্রামে পুলিশের বিশেষ অভিযান

বাদশাহ সৈকত : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১১ ৩:১৬:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১১ ৩:১৬:৪১ পিএম

কুড়িগ্রাম প্রতিনিধি : মোটরসাইকেল চালকের হেলমেট ব্যবহার ও দুইজনের বেশি আরোহী না ওঠা নিশ্চিত করতে কুড়িগ্রামে পুলিশের তিন দিনের ব্যতিক্রমী বিশেষ অভিযান শুরু হয়েছে।

সোমবার সকাল ১০ টায় কুড়িগ্রামের শাপলা চত্বরে এই অভিযানের উদ্বোধন করেন কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার রিপন কুমার মোদক, সদর সার্কেল এএসপি মিজানুর রহমান ও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সোবহানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

কুড়িগ্রাম শহরের শাপলা চত্বর, কলেজ মোড়, দাদামোড় ও ত্রিমোহনীতে এই অভিযান চলছে। মোটরযান আইন মেনে মোটরসাইকেল আরোহীদের দুর্ঘটনার হাত থেকে রক্ষায় হেলমেট ব্যবহার বাধ্যতামূলক ও অতিরিক্ত আরোহী না ওঠাতে এই অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান পুলিশ সুপার মেহেদুল করিম।

পুলিশ সুপার জানান, মোটরসাইকেল এক্সিডেন্ট হলে বেশির ভাগ ক্ষেত্রে মানুষ মাথায় আঘাতপ্রাপ্ত হলে মৃত্যু পর্যন্ত ঘটে। এ জন্য আমরা যে সব মোটরসাইকেল আটক করছি সেইসব মোটরসাইকেল আরোহীদের জরিমানা না করে হেলমেট কিনে অথবা বাড়ি থেকে নিয়ে আসলেই আমরা ছেড়ে দিচ্ছি। আমরা মূলত মানুষকে এ ম্যাসেজটা দিতে চাচ্ছি যে হেলমেট ছাড়া এই জেলায় মোটরসাইকেল চালানো যাবে না। আর মোটরসাইকেলে দুইজনের বেশি আরোহী থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই অভিযান তিন দিন পরেও অব্যাহত রাখা হবে।

 

 

রাইজিংবিডি/কুড়িগ্রাম/১১ সেপ্টেম্বর ২০১৭/বাদশাহ্ সৈকত/রুহুল

Walton
 
   
Marcel