ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৩, ১৯ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

কুয়ালালামপুরে ঈদ পুনর্মিলনীতে বাউল গান

রাজু : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-০৯-২২ ৯:৪৩:০০ পিএম     ||     আপডেট: ২০১৬-১০-০৯ ২:৫৬:৫৩ পিএম

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর : প্রবাসে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কুয়ালালামপুরে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠী।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দর্শক মাতান সিলেটের প্রখ্যাত তরুণ বাউল ইকরাম উদ্দীন। কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আবৃত্তি করেন বাংলাদেশের এক সময়কার প্রখ্যাত টিভি উপস্থাপক, আবৃত্তিকার মশিউদ্দিন খান।
‘সোনায় গড়া আমার এ দেশ’ শিরোনামে দলীয় সংগীত পরিবেশন করেন মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর শিল্পীরা।

 

বাউল ইকরাম উদ্দীন একে একে তার জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান। একই সঙ্গে দর্শকদের পছন্দের গান গেয়ে ঈদ আনন্দকে বহুগুণে বাড়িয়ে দেন। পরে বাজারে আসতে যাওয়া তার একক অ্যালবাম ‘জ্বলন্ত প্রেম’-এর মোড়ক উন্মোচন করা হয়।

 

অ্যাড. খন্দকার রানা ও হাবীবের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মালয়েশিয়াস্থ মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা প্রধান এমদাদুল হক সবুজ মামা। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে থাকা মালয়েশিয়াস্থ জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি সোনাহর রশিদ।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা রাশেদ বাদল, আব্দুল করিম, সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান ভোজন, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, এস কে মুকুল ও জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেলিম। ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ মালয়েশিয়ার আহ্বায়ক তাজকীর আহমেদ, যুগ্ম আহ্বায়ক মানসুর আল্ বাসার সোহেল, কামাল, মামুন অর রশিদ, বাবলা মজুমার বাবু, রফিক, মানিক, জাকির, জুয়েল, খসরু, খোকন, বদরুল ইসলাম, সোহেল আহম্মেদ, কামাল আহম্মেদ, মাহমুদ, সাদিক তাজিন ও কামরুল ।

 

আরো গান পরিবেশন করেন ওস্তাদ পারভেজ রব, শাহ আলম হাওলাদার, অ্যাড. খন্দকার রানা, হাবীব, জাহাঙ্গীর, শহীদুল ইসলাম, লিটন, আবু রায়হান, রাসেদুল ও রামিসা ইবনাত ।
তবলায় ছিলেন মানিক, বাঁশিতে হজরত আলী, ঢোলে আ. আজিজ, মন্দিরায় মিজান ও জিপসিতে ছিলেন জাহাঙ্গীর ।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৬/রাজু/মুশফিক