ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

কুয়ালালামপুরে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

আবরিনা ইমরান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১১-১৮ ৮:৩১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৬-১১-১৮ ৮:৩১:৩৬ পিএম

আবরিনা ইমরান, মালয়েশিয়া : শনি ও রোববার মালয়েশিয়ায় শুরু হতে যাওয়া ‘গ্লোবাল সামিট’কে ঘিরে সারা পৃথিবী থেকে আসা বাংলাদেশিরা এখন কুয়ালালামপুরে।

 

টাইমস্ স্কয়ারের এ সম্মেলনকে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের এ যাবৎকালের সবচেয়ে বড় সমাবেশ ঘটবে বলে আশা আয়োজকদের।     

 

এদিকে, সম্মেলনকে ঘিরে স্বাগতিক হিসেবে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দুদিনব্যাপী এই সম্মেলনে ছয়টি মহাদেশের বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা অংশ নেবেন।

 

যোগ দেবেন মালয়েশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতসহ প্রায় ৭০টি দূতাবাস, হাইকমিশন ও কনস্যুলেট অফিসের কর্মকর্তারা।

 

আয়েবা’র এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম বলেন, এ অনুষ্ঠানটি বাংলাদেশকে ব্র্যান্ডিং করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুষ্ঠানের কার্যক্রম আমরা নিবিড়ভাবে লক্ষ্য রাখব এবং সহযোগিতা করব।

 

আয়েবা কর্তৃপক্ষ আশা করছেন প্রবাসীদের এ মহাসম্মেলনে মালয়েশিয়া সরকারের চারটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী উপস্থিত থাকবেন। ১৯ নভেম্বর শনিবার সকালে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের পর একই দিন বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক নিয়ে বিষয়ভিত্তিক একাধিক সেমিনার এবং প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে, যাতে অংশ নেবেন বিভিন্ন দেশে বসবাসরত স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত বাংলাদেশিরা।

 

২০ নভেম্বর রোববার সামিটের দ্বিতীয় ও শেষ দিনে বিশেষ ওয়ার্কিং সেশন ছাড়াও মালয়েশিয়া এবং বাংলাদেশের বিখ্যাত শিল্পীদের অংশগ্রহণে থাকবে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা ‘বাংলাদেশ নাইট’৷

 

সামিট ভেন্যুতে দু’দিনই আয়োজন করা হয়েছে ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’বিষয়ক এক্সক্লুসিভ শো-কেস, যাতে বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) অংশ নেবে বলে আশা করছেন আয়োজকরা৷

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৬/আবরিনা/মুশফিক