ঢাকা, সোমবার, ১০ বৈশাখ ১৪২৪, ২৪ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

ক্যানসার হাসপাতাল নির্মাণে চীনের সঙ্গে সমঝোতা

নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২৮ ৭:৪৫:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ৩:৫৭:১৬ পিএম

সচিবালয় প্রতিবেদক : চীনের আর্থিক সহায়তায়  রাজধানীর মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালকে এক হাজার শয্যার  হাসপাতালে উন্নীত করা হবে।

 

বুধবার সচিবালয়ে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে বাংলাদেশের পক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সিরাজুল ইসলাম এবং চীনের পক্ষে সিআরসিসিআই’র বাংলাদেশ প্রতিনিধি ইয়াং ঝি স্বাক্ষর করেন।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয় ও সিআরসিসিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

দেশে একটি আন্তর্জাতিক মানের ক্যানসার হাসপাতাল নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর সম্প্রতি চীন সফরকালে সে দেশের সরকার ও শিল্পোদ্যোক্তাদের প্রতি বাংলাদেশে ক্যানসার হাসপাতাল স্থাপনে সহায়তার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। এরই ধারাবাহিকতায় চীনের প্রতিনিধিদল হাসপাতাল স্থাপনে সমীক্ষা চালাতে ঢাকায় আসে। বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয় ও চীনের সিআরসিসিআই’র মধ্যে চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে এই হাসপাতাল গড়ার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৬/নঈমুদ্দীন/আসাদ/মুশফিক

Walton Laptop