ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ক্রিকেটার রানার চলে যাওয়ার এক যুগ আজ

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৬ ১১:৫৯:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৬ ৫:১২:২৭ পিএম
Walton AC 10% Discount

এক যুগ আগের এই দিনে বাংলাদেশ ক্রিকেট দলের দুই নক্ষত্র মানজারুল ইসলাম রানা ও সাজ্জাদুল হাসান সেতু চলে গিয়েছিলেন পরপারে। ২০০৭ সালে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন এ দু’জন।

২০০৭ সালের যেদিন রানা দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন তখন ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ খেলছিলো বাংলাদেশ দল। পরদিন রানার মৃত্যুশোককে শক্তিতে পরিণত করে ভারতের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। এরপর যখনই এই দিনে বাংলাদেশ ক্রিকেট দল মাঠে নামে, একেবারে হতাশ হতে হয় না। আজও মাঠে নামার কথা ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের। ক্রাইস্টচার্চে আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে নামার কথা ছিলো টাইগারদের। তবে ভয়াবহ এক সন্ত্রাসী হামলায় ভেস্তে গেলো সে ম্যাচ।

মানজারুল ইসলাম রানা এদেশের প্রতিভাবান ক্রিকেটারদের একজন ছিলেন। ৬টি টেস্ট খেলা এই ক্রিকেটার যখন পৃথিবির মায়া ছেড়ে চলে যান, তখনও খুব বেশী টেস্ট ম্যাচ খেলা হয়নি বাংলাদেশের। বাংলাদেশের ক্রিকেটকে অনেক উপরে নেয়ার স্বপ্ন ছিলো রানার মধ্যে। রানা না থাকলেও বাংলাদেশের ক্রিকেট কিন্তু আজ রানার স্বপ্ন দেখা পথেই।

১৯৮৪ সালের ৪ জানুয়ারি খুলনায় জন্মগ্রহণ করা মানজারুল ইসলাম রানার বাংলাদেশ দলে টেস্ট অভিষেক ঘটে ২০০৪ সালের ১৯ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে। তার আগে ঘটে ওয়ানডে অভিষেক। দেশের হয়ে ৬টি টেস্ট আর ২৫টি ওয়ানডে ম্যাচ খেলা খুলনার ছেলে রানা ও ৫০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা সেতু আজও আমাদের উপলব্ধিতে।





রাইজিংবিডি/খুলনা/১৬ মার্চ ২০১৯/আব্দুল্লাহ এম রুবেল/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge