ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় খেলার মাঠে মেলা আয়োজন বন্ধের দাবি

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৪ ৯:৪৩:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ৯:৪৩:৩৭ পিএম

আবদুল্লাহ এম রুবেল : খুলনা সার্কিট হাউস মাঠে বাণিজ্য মেলা আয়োজনের অনুমতি না দেয়া ও খেলার মাঠকে প্রয়োজনীয় সংস্কারের দাবি জানিয়েছে ক্রিকেট খেলোয়াড়, ফুটবল খেলোয়াড়, কোচ, কর্মকর্তা, ক্রীড়া সংগঠক ও অভিভাকদের সমন্বয়ে গঠিত সংগঠন সম্মিলিত ক্রীড়া সংগঠক পরিবার।

গতকাল বৃহস্পতিবার সার্কিট হাউস মাঠে বিভিন্ন একাডেমীর খেলোয়াড়সহ ক্রীড়ামোদীরা মানব বন্ধন করে এ দাবি জানায়। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানন্ত্রী বরাবর এসব দাবিতে স্মারকলিপি প্রদাণ করে। দাবি আদায় না হলে আরও বড় ধরনের আন্দোলনের হুমকি দেয়া হয় মানববন্ধন থেকে।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, খুলনার মানুষের খেলাধুলার একমাত্র জায়গা সার্কিট হাউস মাঠ। এক মাসের বাণিজ্য মেলার কথা বলে অন্তত তিন মাস এ মাঠ বন্ধ থাকে। ফলে খেলোয়াড়রা অসহায় হয়ে পড়ে। এ জন্য সার্কিট হাউস মাঠ বাদে অন্য কোথায় বাণিজ্য মেলা করার দাবি জানানো হয়।



খেলাধুলা না থাকলে কোমলমতি শিশু কিশোররা বিপথগামী হতে পারে এ আশঙ্কাও করেন বক্তারা। তারা বলেন, প্রতি বছর মেলা আয়োজক কতৃপক্ষ আমাদের আশ্বস্থ করে, এ বছরই শেষবারের মতো আয়োজন, কিন্তু পরের বছর আবার মেলা হয়, এজন্য আমরা আর মেলা করার সুযোগ দিতে চাই না। এছড়া আগামী ১৫ ফেব্রুয়ার থেকে সার্কিট হাউস মাঠে আবু নাসের একাডেমী কাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চলছে। এই মাঠে এই টুর্নামেন্টও যাতে ঠিকভাবে হতে পারে সেজন্যও দাবি জানানো হয় এ মানব বন্ধন থেকে।

মানববন্ধনে বক্তৃতা করেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও টাউন ক্লাবের সাধারণ সম্পাদক সুজন আহমেদ, ক্রিকেট কোচ এসোসিয়েশনের সভাপতি সাজ্জাদ হোসেন বাপ্পী, সম্মিলিত ক্রীড়া পরিবারের আহ্বায়ক এজাজ আহমেদ, ক্রিকেট কোচ শামছুল আলম রনি, আজিজুর রহমান জুয়েল, ফুটবল কোচ খালিদ সাইফুল্লাহ প্রমুখ।

মানববন্ধন শেষে সম্মিলিত ক্রীড়া পরিবারের পক্ষ থেকে খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে এসব দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন এ স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সার্কিট হাউস মাঠে সকল শিশু-কিশোরসহ সকল বয়সের পুরুষ ও মহিলা খেলাধুলা অনুশীলন ও শারীরিক কসরৎ করে থাকে।



কিন্তু প্রতি বছর বাণিজ্য মেলাসহ বিভিন্ন মেলা আয়োজনে চার থেকে পাঁচ মাস খেলাধুলা চর্চা ব্যহত হয়। ফলে কিশোর, তরুণ, যুবকেরা খেলা বিমুখ হয়ে পড়ে। মেলার আয়োজক চেম্বার অব কমার্স ইতিপূর্বে রেজুলেশন করে মেলা ভবিষ্যতে সার্কিট হাউসে না করার সিদ্ধান্ত নিলেও সেটি কখনও কার্যকর হয়নি। স্মারকলিপিতে এই মাঠে বাণিজ্য মেলা বন্ধে প্রধানমন্ত্রীর উদার হস্তক্ষেপ কামনা করা হয়।



রাইজিংবিডি/খুলনা/২৪ জানুয়ারি ২০১৯/রুবেল/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge