ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

খুলনায় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন গাজী মেমোরিয়াল

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৬ ৮:৩৫:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৬ ৮:৩৫:৫৪ পিএম
Walton AC 10% Discount

আব্দুল্লাহ এম রুবেল : প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের খুলনা জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে গাজী মেমোরিয়াল স্কুল।

বুধবার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে তারা দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ৩ রানে বর্তমান চ্যাম্পিয়ন জিলা স্কুলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। এদিন আগে ব্যাট করে গাজী মেমোরিয়াল স্কুল ৩৯.২ ওভারে ১২০ রান সংগ্রহ করে অলআউট হয়। জবাবে ব্যাট করতে নেমে ৪২.৫ ওভারে ১১৭ রানে থেমে যায় জিলা স্কুলের ইনিংস।

ফাইনালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় গাজী মেমোরিয়াল স্কুল। ব্যাট করতে নেমে ৩৯ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা একেবারে মন্দ হয়নি তাদের। এরপর দ্রুত ২টি উইকেট পড়ে গেলেও চতুর্থ উইকেট জুটিতে ফের দৃঢ়তা দেখায় তারা। তবে এই জুটি ফিরে গেলে ফের বিপর্যয়ে পড়ে গাজী মেমোরিয়াল স্কুল। শেষের দিকের ব্যাটসম্যানরা কেউ ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে না পারায় শেষ পর্যন্ত ৩৯.২ ওভারে ১২০ রানে গুটিয়ে যায় তারা।

দলের হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান শোভন সর্বোচ্চ ৩০ রান করেন। ৪৫ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন। সিফাত দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন। ৫০ বলের তার ইনিংসটি ছিল ৪টি বাউন্ডারি দিয়ে সাজানো। ১৫ রান করেন আল আমিন। জিলা স্কুলের হয়ে মিরাজ ১৬ রান খরচায় নেন ৪ উইকেট। এছাড়া ৩ উইকেট নেন মাহিম। একটি করে উইকেট নেন সাকিব ও শুভ্র।

জবাবে ব্যাট করতে নেমে ২১ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালো হয়নি জিলা স্কুলের। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে। এক পর্যায়ে ৫২ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে তারা। জাগে হারের শঙ্কা। সেখান থেকে মিরাজ এবং মেহেদী ও বাকি বিল্ল¬াহ’র ব্যাটে জয়ের সম্ভাবনা তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেনি তারা। ৪২.৫ ওভারে ১১৭ রানে অল আউট হয়।

জিলা স্কুলের হয়ে মিরাজ সর্বোচ্চ ২৬ রান করেন। সমান ১৩ রান করে করেন বাকি বিল্ল¬াহ ও মেহেদী। বিজয়ী দলের নেয়ামুল ১৯ রান খরচায় ৪ উইকেট নেন। এছাড়া সমান ২টি করে উইকেট নেন পারভেজ, আল আমিন ও শাহীন। গাজী মেমোরিয়াল স্কুলের অধিনায়ক নিয়ামুল হাসান শোভন ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা প্রশাসক ও সভাপতি খুলনা জেলা ক্রীড়া সংস্থা মোহাম্মদ হেলাল হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ), খুলনা মোঃ ইকবাল হোসেন।



রাইজিংবিডি/খুলনা/৬ ফেব্রুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge