ঢাকা, বুধবার, ৯ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

গাজীপুরে বাজার পর্যবেক্ষণে জেলা প্রশাসক

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৭ ১০:৩৫:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৭ ১০:৩৫:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : পবিত্র মাহে রমজান উপলক্ষে গাজীপুর জেলা শহরের জয়দেবপুর বাজার পর্যবেক্ষণ করেছেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জয়দেবপুর বাজারের মুদি দোকান, চাউলের আড়ৎ, কাপড়ের দোকান, ফার্মেসি, গুড় বাজার, মাংসের দোকান, কাঁচাবাজার ইত্যাদি পর্যবেক্ষণ করেন। এ সময় তিনি এ সব দোকানের বিভিন্ন মালামাল ও মূল্য তালিকা পর্যবেক্ষণ করেন এবং দোকানিদের পণ্যের হালনাগাদ মূল্যতালিকা টাঙানো, মানসম্মত পণ্য রাখার নির্দেশ দেন।

পাশাপাশি ফুটপাত দখল করে রাখা দোকানিদের পণ্য এবং গড়ে ওঠা অবৈধ দোকানপাট সরিয়ে নেওয়ার নির্দেশ দেন। এ সময় তার সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তরা।

জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর বলেন, ভোক্তাদের অধিকার নিশ্চিত করা অর্থাৎ ভোক্তা যে পণ্য কিনবে তা যেন নিদিষ্ট মেয়াদের মধ্যে থাকে, গুণগত মান অক্ষত এবং মাপে যেন সঠিক পরিমাণে পায়- এই বিষয়গুলো দেখার পাশাপাশি বাজারে যে অবৈধ দখল আছে, সেগুলো উচ্ছেদের জন্য প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। ফুটপাতে দোকান বসতে দেওয়া হবে না। ভোক্তাদের অধিকার যাতে নিশ্চিত হয়, সেটা ধারাবাহিকভাবে মনিটর করতে থাকবেন। ভোক্তাদের অধিকার পূর্ণভাবে নিশ্চিত করার জন্য প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

তিনি আরো জানান, আজ উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে গাজীপুরের প্রত্যেক উপজেলায় বড় বাজারে পর্যবেক্ষণ কার্যক্রম চলছে।



রাইজিংবিডি/গাজীপুর/১৭ মে ২০১৮/হাসমত আলী/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC