ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘গুমের প্রচলন আ.লীগ সরকারের আমলেই’

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-২৩ ৪:৫৬:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৩ ৪:৫৬:৪৮ পিএম

ঠাকুরগাঁও সংবাদদাতা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গুম হওয়ার প্রচলন আগে ছিল না। আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে সাংবাদিক, রাজনৈতিক নেতা, ব্লগারসহ সরকারের ভিন্নমত পোষণকারীদের স্তব্ধ করতেই গুম করা হচ্ছে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার হাওলাদার কমিউনিটি সেন্টারে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির বর্ধিত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘‘কিন্তু কেন এই গুম, এর কারণ বের হচ্ছে না। দেশসহ বর্হিবিশ্বে গুম নিয়ে প্রতিবাদ হওয়ায় সম্প্রীতি কয়েকজনকে ফেরৎ দেওয়া হয়েছে।’’

বিএনপি নেতাদের মধ্যে অন্তঃকোন্দল রয়েছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্য নাকচ করে দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘‘বিএনপিতে মতানৈক্য নেই। দল ইউনাইটেড। ঐক্যবদ্ধভাবে কাজ করা হচ্ছে। খালেদা জিয়া আমাদের দলের চেয়ারপারসন আর তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান। তাদের নেতৃত্বেই দল চলছে।’’

মির্জা ফখরুল রংপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে বলেন, এ নির্বাচনে আওয়ামী লীগের ভারাডুবি হয়েছে, জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আর বিএনপির ভোট বেড়েছে।

বর্ধিত সভায় সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লালের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, বিএনপি নেতা ওবায়দুল্লাহ মাসুদ, পয়গাম আলী প্রমুখ।

পরে বিএনপির মহাসচিব সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সিংপাড়া এলাকায় গণসংযোগে অংশ নেন।

 

 

রাইজিংবিডি/ঠাকুরগাঁও/২৩ ডিসেম্বর ২০১৭/তানভীর হাসান তানু/বকুল

Walton Laptop
 
     
Walton AC