ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে জাতীয় ক্রীড়া উৎসব শুরু মঙ্গলবার

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২১ ৮:৫১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২১ ৮:৫১:০৯ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : এবার বন্দরনগরী চট্টগ্রামে পাঁচ দিন ব্যাপী জাতীয় ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল মঙ্গলবার থেকে সারা দেশের স্কুল, মাদ্রাসা এবং কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের ৮০৮ জন ক্রীড়াবিদ শিক্ষার্থীদের নিয়ে শীতকালীল ক্রীড়া উৎসব শুরু হবে।

সোমবার বিকেলে চট্টগ্রামের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতীয় পর্যায়ের এই ক্রীড়া উৎসবের বিস্তারিত তুলে ধরেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারা দেশের আঞ্চলিক পর্যায়ে অনুষ্ঠিত শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে জাতীয় এই ক্রীড়া প্রতিযোগিতা প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে। চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত। মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করবেন শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

জাতীয় পর্যায়ের ক্রীড়া উৎসবে ব্যবস্থাপনার দায়িত্বে থাকা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম জানান, অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন (একক ও দ্বৈত) এবং টেবিল-টেনিস (একক ও দ্বৈত) সহ মোট ৭টি ইভেন্ট শীতাকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিটি ইভেন্টে ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদাভাবে অনুষ্ঠিত হবে। সারা দেশের অঞ্চল পর্যায়ে বিজয়ী ৮০৮ জন প্রতিযোগী জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ অংশগ্রহণকারীর সংখ্যা ৮৬৪ জন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম আরো জানান, জাতীয় পর্যায়ের এই বড় ক্রীড়া উৎসব আয়োজনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল অংশগ্রহণকারীর থাকা খাওয়ার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী এবং দেশের সব কটি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব শওকত আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ জানুয়ারি ২০১৯/রেজাউল/বকুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge