ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘ছাত্রলীগ যেন সংঘাত সৃষ্টি না করে’

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১১ ৫:২৩:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১১ ৫:২৩:০২ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নিতে গিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা যেন ভুল না করে- এ ব্যাপারে তাদের পরামর্শ দিয়েছেন জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে সারা দেশে চলমান কোটা সংস্কার আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, যখন সরকার কোনো কিছুর সম্মুখীন হয়, তখন সরকারের পুলিশ বাহিনীর সঙ্গে ছাত্রলীগও এসে পড়ে। ছাত্রলীগ যারা করে তারাও ছাত্র, তারা পড়াশোনা করবে। তারা যেন ভুল না করে এবং সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে যেন সংঘাত সৃষ্টি না হয়।

তিনি আরো বলেন, ‘‘তরুণ প্রজন্মের উপর আমার আস্থা রয়েছে। বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে এখনো পর্যন্ত সব গুরুত্বপূর্ণ আন্দোলনে তরুণরা নেতৃত্ব দিয়েছে। আমি আশা করব, তারা যেন সঠিক সিদ্ধান্ত নেয়।।’’

এ সময় তিনি কোটাকে সঙ্গত সংখ্যায় নামিয়ে আনার পক্ষে মত দেন।

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে বিদ্যামন ৫৬ শতাংশ কোটা সংস্কারের দাবি জানিয়েছে সারা দেশে আন্দোলন করছে চাকরিপ্রার্থী ও ছাত্ররা। তাদের দাবি কোটা ১০ শতাংশে নামিয়ে আনতে হবে।



রাইজিংবিডি/সিলেট/১১ এপ্রিল ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC