ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জাফর ইকবালের ওপর হামলা : ফয়জুরের ভাই রিমান্ডে

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৪:২৪:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ৪:২৪:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হাসানের ভাই এনামুল হাসানের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে তার মা মিনারা বেগমের রিমান্ড শেষ হওয়ায় কারাগারে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে।

বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার। তিনি জানান, মঙ্গলবার বিকেলে মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক হরিদাস কুমারের আদালতে এনামুল হাসানকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া তার মা মিনারা বেগমকে কারাগারে পাঠানোর নির্দেশও দেন।

এর আগে গত রোববার একই আদালতে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান, মা মিনারা বেগম ও মামা ফজলুর রহমানকে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে মা মিনারা বেগমের দুদিন এবং বাবা ও মামার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া গত ৮ মার্চ হামলাকারী ফয়জুর হাসানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৩ মার্চ শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে ফয়জুর হাসান ছুরিকাঘাত করে। ঘটনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় প্রেরণ করা হয়। বর্তমানে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন তিনি। আগামীকাল বুধবার তার বিশ্ববিদ্যালয়ে ফেরার কথা রয়েছে।

হামলার পর শিক্ষার্থীরা হামলাকারী ফয়জুর হাসানকে হাতেনাতে ধরে ফেলে। এ সময় গণপিটুনিতে সে গুরুতর আহত হয়। ওইদিন রাতে র‌্যাব শিক্ষার্থীদের কাছ থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরদিন বিকেলে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে পুলিশ হেফাজতে আহত অবস্থায় তাকে ওসমানী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছে শাবি প্রশাসন।



রাইজিংবিডি/সিলেট/১৩ মার্চ ২০১৮/নোমান/মুশফিক

Walton Laptop
 
     
Walton