ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জামালপুরে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে

শওকত জামান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-০৯ ৪:২৪:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-০৯ ৪:৩৭:৩০ পিএম

জামালপুর সংবাদদাতা : পাহাড়ি ঢল ও টানা বর্ষণে জামালপুরে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। যমুনা, ব্রহ্মপুত্র, জিঞ্জিরাম, ঝিনাই ও সুবর্ণখালীসহ অন্যান্য নদ-নদীর পানি বেড়ে নতুন নতুন এলাকা বন্যা কবলিত হয়ে পড়ছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক আব্দুল মান্নান জানান, যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ী, মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার একাংশ যমুনার পানিতে প্লাবিত হয়ে অর্ধ লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সরকারি অফিস-আদালতসহ পৌর এলাকা ও চুকাইবাড়ী, চিকাজানি, বাহাদুরাবাদ ও চর আমখাওয়া ইউনিয়নের বিস্তীর্ণ এলাকায় বন্যার পানি প্রবেশ করেছে।

ইসলামপুর উপজেলার পাথর্শী কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, নোয়ারপাড়া, ইসলামপুর সদর, ইসলামপুর পৌরসভার একাংশ; মাদারগঞ্জ উপজেলার বালিঝুড়ী, জোড়খালী; মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের নয়াপাড়া, কাজাইকাটা, রুখনাই,  বানিয়াবাড়ী, শিরিঘাট, চারালদা, চিনিতুলা, কুলিয়া ইউনিয়নের সাদিবাটি, বল্লবপুর, হামলাপাড়া ও সরিষাবাড়ী উপজেলার ভাটারা, আওনা, পোগলদিঘা, সাতপোয়া ইউনিয়নের বিস্তীর্ণ এলাকায় বন্যা দেখা দিয়েছে।

বসতবাড়ি ছাড়াও বাজারঘাট, শিক্ষাপ্রতিষ্ঠানে পানি ঢুকে পড়ায় উঁচুস্থানে আশ্রয়ের সন্ধানে ছুটছে ভানবাসী মানুষ। ইসলামপুরে বন্যা কবলিত ২১টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস। গো-খাদ্য সংকটে গরু ছাগল নিয়ে বিপাকে পড়েছে মানুষ।

জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানিয়েছে, বন্যার পানিতে ফসলি মাঠ তলিয়ে যাওয়ায় বীজতলাসহ রোপা আমনের ক্ষতি হয়েছে।



রাইজিংবিডি/জামালপুর/৯ জুলাই ২০১৭/শওকত জামান/বকুল

Walton Laptop