ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জামায়াতের ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতা আটক

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১২ ২:২৪:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১২ ২:২৪:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতাকে আটক করেছে পুলিশ।

সোমবার সকাল ১০টার দিকে রাজশাহী মহানগরীর হেতেমখাঁ এলাকা থেকে তাদের আটক করা হয়। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) এ অভিযান চালায়।

আটক অন্যদের মধ্যে রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির আবুজার গিফারীও আছেন।

আটক অন্য চার নেতা হলেন- জামায়াতের রোকন মুহাম্মদ রফিকুল ইসলাম, মজিবুর রহমান, রাজশাহী জেলা পূর্ব জামায়াতের কার্যকরী সদস্য ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।

মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার আল-আমিন হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নগরীর হেতেমখাঁ এলাকার একটি পাঁচতলা বাড়িতে গোপন বৈঠক করছিলেন জামায়াতের নেতারা। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল বাড়িটি ঘেরাও করে। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আল-আমিন হোসাইন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক জামায়াত নেতারা জানিয়েছেন- আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে সেই সভায় অন্য কোনো বিষয়ে আলোচনা চলছিল কি না তা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

গত বছরের ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরা থেকে জামায়াতের আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পর দিন অধ্যাপক মুজিবুর রহমান দলের ভারপ্রাপ্ত আমিরের দায়িত্বে আসেন। তিনি রাজশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন।

 

 

রাইজিংবিডি/রাজশাহী/১২ মার্চ ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC