ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

জামিন নামঞ্জুরের ৩ ঘণ্টা পর জামিন

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ৮:০৭:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ৮:০৭:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দিনাজপুরের সরকারি কৌঁসুলি (জিপি) অ্যাডভোকেট মীর ইউসুফ আলীর জামিন নামঞ্জুর করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেলহাজতে পাঠানোর আদেশ দেওয়ার তিন ঘণ্টা পর জেলা ও দায়রা জজ জামিন মঞ্জুর করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, বুধবার দুপুর ১২টায় দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুৎফর রহমানের আদালতে সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মীর ইউসুফ আলী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। খানসামা ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলার এজাহারভুক্ত আসামি মীর ইউসুফ আলী।

জুডিশিয়াল ম্যাজিস্টেটের জেলহাজতে পাঠানোর আদেশের বিরুদ্ধে জিপি মীর ইউসুফ আলী জেলা ও দায়রা জজ আদালতে ক্রিমিনাল মিস কেসে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক হোসেন শহীদ আহমদ বিকেল ৩টায় আবেদনের শুনানি শেষে জামিন মঞ্জুর করেন। জিপিকে পুলিশের দায়েরকৃত দুটি মামলায় জামিন দেওয়া হয়।

খানসামা উপজেলার সহজপুর গ্রামের বাসিন্দা মীর ইউসুফ আলীর বিরুদ্ধে ৮ জানুয়ারি অর্ধদিবস হরতাল কর্মসূচি পালনকালে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিল করে পুলিশের প্রতি ইট-পাটকেল নিক্ষেপের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ আনা হয়।

উক্ত ঘটনায় খানসামা থানার এসআই দুলাল উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ৪১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। জিপি মীর ইউসুফ আলী এ মামলার ৯ নং আসামি।

একই ঘটনায় এসআই তাহেদুল ইসলাম জ্বালাও-পোড়াও আইনে ৩৭ জনের নাম উল্লেখ এবং আরও ৬০০ ব্যক্তিকে আসামি করে আরেকটি মামলা দায়ের করেন। এ মামলায় জিপি মীর ইউসুফ আলীকে ৩নং আসামি করা হয়।



রাইজিংবিডি/রংপুর/১১ জানুয়ারি ২০১৭/নজরুল মৃধা/বকুল

Walton Laptop