ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জায়েদের ৫ উইকেটের পর বড় লিডে পথে সিলেট

পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৫ ৬:০৫:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৬ ১২:৩০:০১ পিএম
পাঁচ উইকেট শিকারি আবু জায়েদ

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় লিগের শেষ রাউন্ডে চট্টগ্রাম বিভাগকে বড় লক্ষ্য বেঁধে দেওয়ার পথে সিলেট বিভাগ।

 

চট্টগ্রামে দ্বিতীয় স্তরের এই ম্যাচের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে সিলেটের সংগ্রহ ৫ উইকেটে ১৩৬ রান। ৫ উইকেট হাতে রেখে ৩৭১ রানে এগিয়ে আছে সিলেট।

 

প্রথম ইনিংসে সিলেটের ৫৫৫ রানের জবাবে ৩২০ রানে অলআউট হয়ে যায় চট্টগ্রাম। স্বাগতিকদের ফলোঅন না করিয়ে ২৩৫ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সিলেট।

 

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেই সাজঘরে ফেরেন দলীয় ২৮ রানে। এরপর দ্বিতীয় উইকেটে রুমান আহমেদ (৬৮) ও জাকির হাসান (২৮) মিলে গড়েন ৮২ রানের জুটি।

 

কিন্তু দিনের শেষ চার ওভারে ৪ উইকেট হারায় সিলেট। প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান অলোক কাপালি করেন ২০ রান। ১ রানে অপরাজিত থাকা নাসুম আহমেদের সঙ্গে শেষ দিন শুরু করবেন রাহাতুল ফেরদৌস।

 

এর আগে দ্বিতীয় দিনের ৩ উইকেটে ১১৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল চট্টগ্রাম। ৫১ রান নিয়ে দিন শুরু করা নাফীস ইকবাল মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। আবু জায়েদের বলে বোল্ড হওয়ার আগে ২১৯ বলে ৯ চার ও এক ছক্কায় ৯৯ রানের ইনিংসটি সাজান তামিম ইকবালের বড় ভাই নাফীস।

 

এ ছাড়া ইয়সির আলীর ৬০, মোহাম্মদ সাইফুদ্দিনের ৫৯ ও ইফতেখার সাজ্জাদের অপরাজিত ৪২ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ৩২০ রান করে চট্টগ্রাম।

 

৬৩ রানে ৫ উইকেট নেন আবু জায়েদ। ১০১ রানে ৩ উইকেট নেন রাফাতুল। শাহানুর রহমান ও নাসুম আহমেদের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৭/পরাগ  

Walton
 
   
Marcel