ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

জ‌বি শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি ড. দী‌পিকা, সম্পাদক ড. নূর মোহাম্মদ

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২৯ ৮:৫১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৪ ৫:০৩:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন। নির্বাচনে ২৬৭ ভোট পেয়ে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার সভাপতি এবং ৩০২ ভোট পেয়ে মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিকালে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সুরঞ্জন কুমার দাস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছিল। নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের অংশগ্রহণ না থাকলেও ভোট দিয়েছেন দলটির প্রায় সকল সদস্য। আওয়ামী লীগপন্থী নীল দলের সমঝোতা না হওয়ায় দুটি গ্রুপে ভাগ হয়ে পৃথক পৃথক প্যানেল ঘোষণা দিয়ে তারা নির্বাচনে অংশ নিয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কাযনির্বাহী পরিষদ নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সহ-সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুল কবির নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুস সামাদ, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ মাসুদ রানা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই.ই.আর) এর অধ্যাপক ড. মুনিরা জাহান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক রাবিতা সাবাহ্, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডু, আইন বিভাগের প্রভাষক মোঃ মেফতাহুল হাসান, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোবারক হোসেন এবং আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর সহকারী অধ্যাপক মো: নিয়াজ আলমগীর নির্বাচিত হয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদ, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিনা শরমীন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন। নির্বাচনে ৬৫৪ জন ভোটারের মধ্যে ৪৯২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৯ জানুয়া‌রি ২০১৯/আশরাফুল/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton AC