ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ঝুলে গেল ইতালির বিশ্বকাপ-ভাগ্য

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৩, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝুলে গেল ইতালির বিশ্বকাপ-ভাগ্য

ইতালির বিশ্বকাপে খেলা শঙ্কায় পড়েছে

ক্রীড়া ডেস্ক : ইতালির কোচ জিয়ামপিয়েরো ভেনতুরা বলেছেন, ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া ঠেকাতে দ্বিতীয় লেগে তার দলের ‘দুর্দান্ত পারফরম্যান্স’ দরকার। আসলেই তাই! ইউরোপিয়ান অঞ্চলের প্লে অফের প্রথম লেগে যে সুইডেনের মাঠে ১-০ গোলে হেরে গেছে ইতালি। ফলে ‘আজ্জুরি’দের ২০১৮ রাশিয়া বিশ্বকাপ-ভাগ্যও ঝুলে গেছে চিকন সুতোয়।

সোমবার মিলানের সান সিরোতে দ্বিতীয় লেগে নিষ্পত্তি হবে ইতালির বিশ্বকাপ-ভাগ্য। রাশিয়ায় যেতে হলে ঘরের মাঠে অন্তত দুই গোলের ব্যবধানে জিততে হবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। নয়ত ছয় দশকের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপে দর্শক হয়ে থাকতে হবে তাদের।



স্টকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় শুক্রবার ২০০৬ সালের পর সুইডেনের আবার বিশ্বকাপে খেলার আশা জোরালো করেছেন ইয়াকব ইয়োহানসন। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমেছিলেন তিনি। মাঠে নামার মাত্র চার মিনিটের মধ্যেই হয়ে যান নায়ক। ৬১ মিনিটে সুইডেনের জয়সূচক গোলটা করেন এই মিডফিল্ডার।

অবশ্য এই গোলে কিছুটা ভাগ্যের সহায়তাও পেয়েছে সুইডেন। ২০ গজ দূর থেকে ইয়োহানসনের নেওয়া শট ইতালির বর্ষীয়ান ডিফেন্ডার ড্যানিয়েল ডি রসির পায়ে লেগে দিক পাল্টে জালে জড়িয়ে যায়। কিছুই করার ছিল না ইতালির ৩৯ বছর বয়সি গোলকিপার জিয়ানলুইজি বুফনের।



ইতালি যে গোল পায়নি, এ জন্য ভাগ্যকে দুষতেই পারে ‘আজ্জুরি’রা। ৭০ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া দারমিয়ানের বিদ্যুৎ গতির শট ফেরে পোস্টে লেগে। তা নাহলে সুইডেন থেকে অন্তত মূল্যবান একটা ‘অ্যাওয়ে’ গোল নিয়ে ফিরতে পারত ইতালিয়ানরা।

সান সিরোতে দ্বিতীয় লেগের কঠিন লড়াইয়ে মার্কো ভেরাত্তিকে ছাড়াই খেলতে হবে ইতালিকে। প্রথম লেগে হলুদ কার্ড দেখে নিষেধাজ্ঞায় পড়েছেন পিএসজির এই মিডফিল্ডার। 



রাইজিংবিডি/ঢাকা/১১ নভেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়