ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তাবলিগ জামাতের জন্য ৫ নির্দেশনা সম্বলিত পরিপত্র স্থগিত

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ১২:১৮:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ১২:১৮:০৭ পিএম
Walton AC 10% Discount

সচিবালয় প্রতিবেদক : তাবলিগ জামাতের দাওয়াতি কাজ সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে ধর্মবিষয়ক মন্ত্রণালয় এক পরিপত্র জারি করে। ৫ নির্দেশনা দিয়ে জারি করা পরিপত্র প্রত্যাহার করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গতকাল সোমবার এ বিষয়ে ‌'বাংলাদেশে দাওয়াতে তাবলিগের কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলরূপে পরিচালনার জন্য জারিকৃত কতিপয় নির্দেশনার কার্যকারিতা সংক্রান্ত' শিরোনামে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সূত্রে বর্ণিত স্মারকের পরিপত্রের বাংলাদেশে দাওয়াতে তাবলিগের কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলরূপে পরিচালনার জন্য কতিপয় নির্দেশনার কার্যকারিতা স্থগিত করা হলো।

গত ১৮ সেপ্টেম্বর তাবলিগ জামাতের চলমান দ্বন্দ্ব ও বিবাদ থেকে বিরত থাকতে ৫টি নির্দেশনা দিয়ে এ পরিপত্র জারি করা হয়েছিল। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব দেলোয়ারা বেগম স্বাক্ষরিত পরিপত্রে তাবলিগ জামাতের চলমান সংকট নিরসনে তাবলিগের উভয় পক্ষের শান্তিপূর্ণ সহাবস্থান, অপপ্রচাররোধ, একে অপরের প্রতি সহনশীল মনোভাব পোষণসহ বেশকিছু বিষয় উল্লেখ করা হয়েছিলো সে পরিপত্রে।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিটিতে ১৮ সেপ্টেম্বরের জারি করা পরিপত্রটি স্থগিত করার নির্দেশ দেওয়া হয়।

তবে কী কারণে আগের পরিপত্র স্থগিত করা হয়েছে এ বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়নি।

সোমবার প্রকাশিত বিজ্ঞপ্তি

** তাবলিগ জামাতের দ্বন্দ্ব নিরসনে সরকারের ৫ নির্দেশনা
 


রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/হাসান/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge