ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

তিন পিস্তলসহ ২ শীর্ষ জঙ্গি গ্রেপ্তার

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৪:১৯:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৪:১৯:২৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : নাশকতার পরিকল্পনাকারী জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেন ও শীর্ষ জঙ্গি সদস্য রিয়াজুল ইসলামকে বিপুল অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে দিনাজপুর জেলা শহরে র‌্যাব-১৩ এর জঙ্গি সেলের এক বিশেষ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ৩২ রাউন্ড গুলিসহ তিনটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার হয়।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. মোজাম্মেল হক।

অধিনায়ক বলেন, র‌্যাবের জঙ্গি সেলের বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাতে দিনাজপুরের কোতয়ালি থানা এলাকার রেল কলোনি থেকে শীর্ষ জঙ্গি নেতা ও রংপুর বিভাগীয় সামরিক কমান্ডার রাহাত হোসেনকে (৩২) এবং একই থানার রানীগঞ্জ গুড়িয়াপাড়া থেকে আরেক শীর্ষ জঙ্গি রিয়াজুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করে। অভিযানে তাদের কাছ থেকে ৩২ রাউন্ড গুলিসহ তিনটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ উগ্রবাদী বই উদ্ধার হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার জঙ্গি সদস্যরা নয় বছর গোপনে জেএমবি'র সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও রংপুর বিভাগের বিভিন্ন স্থানে নাশকতা পরিকল্পনার কথা স্বীকার করেছেন। তারা সতর্কতার সঙ্গে জঙ্গি সংগঠনে তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা আদায় এবং সংগৃহীত অর্থ দিয়ে অস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। 

গ্রেপ্তার জঙ্গিদের বিরুদ্ধে অস্ত্র, সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।



রাইজিংবিডি/রংপুর/৮ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

Walton Laptop
 
     
Marcel