ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

দুই ওভার মিলিয়ে হ্যাটট্রিক টাইয়ের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ১২:২৮:৫০ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৯:৫৭:৪৬ এএম
বিগ ব্যাশের ইতিহাসে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন অ্যান্ড্রু টাই

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটে হ্যাটট্রিক বেশ কঠিন কাজই। টানা তিন বলে তিন উইকেট নেওয়া তো আর চাট্টিখানি কথা নয়! বিগ ব্যাশের প্রথম চার আসরে এই কঠিন কাজটা করতে পেরেছিলেন মাত্র একজন বোলার। কাল সেখানে যোগ হলো আরেকজন। আর হ্যাটট্রিকটা হয়েছে দুই ওভার মিলিয়ে!

গ্যাবা নামে পরিচিত ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে কাল বিগ ব্যাশের ২৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রিসবেন হিট ও পার্থ স্করচার্স। অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার ইতিহাসে দ্বিতীয় হ্যাটাট্রিকটা করেছেন পার্থের অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাই।

পার্থের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমেছিল ব্রিসবেন। তাদের ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে জ্যাক উইল্ডারমুথকে উইকেটকিপার ক্যামেরন বানক্রাফটের ক্যাচে পরিণত করেন টাই।

নিজের পরের আর ইনিংসের শেষ ওভারের প্রথম বলে তিনি মিচ সুইপসনকে বিদায় করেন অভিষিক্ত টিম ব্রেসনানের ক্যাচ বানিয়ে। পরের বলে শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় করেন মার্ক স্টেকেটিকে, হ্যাটট্রিক। পার্থ ম্যাচও জেতে ২৭ রানে। হ্যাটট্রিক করা টাই ২২ রানে নেন ৪ উইকেট।

এর আগে ২০১২ সালে বিগ ব্যাশের দ্বিতীয় মৌসুমে সিডনি থান্ডারের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন হোবার্ট হারিকেন্সের জেভিয়ার ডোহার্টি। অস্ট্রেলিয়ান স্পিনার চার বছর পর সঙ্গী পেলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/পরাগ

Walton Laptop