ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ধর্ষণ মামলায় সিরাজগঞ্জের বহিষ্কৃত ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

অদিত্য রাসেল : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১২ ৪:১৩:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১২ ৪:১৩:১৬ পিএম

সিরাজগঞ্জ প্রতিনিধি : স্কুলছাত্রী ধর্ষণ, বেলকুচি পৌরসভা কার্যালয় ভাঙচুর, নারী মেয়রকে লাঞ্ছিত, বাসে অগ্নিসংযোগ এবং ফেসবুকে স্থানীয় এমপি আব্দুল মজিদ মণ্ডলকে নিয়ে কটূক্তিসহ বেশ কটি মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি রিয়াদ হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার দুপুরে পিআইবির সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাতে বেলকুচির নিজবাড়ি থেকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে। একই সঙ্গে তার সাত দিনের রিমান্ড চেয়েছেন পিবিআইর পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম কিবরিয়া। পরে ১৪ মার্চ রিমান্ড শুনানির দিন ধার্য করে আদালতের বিচারক আসামিকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। 

গ্রেপ্তারকৃত রিয়াদ হোসেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। ধর্ষণের অভিযোগে তাকে সাময়িক বহিষ্কার করা হয়। সে বেলকুচি উপজেলার চরচালা গ্রামের বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৩ অক্টোবর বেলকুচির কলাগাছি গ্রামের এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় ছাত্রীর মামা রিয়াদ, আরমান হোসেন, আল-আমিন হোসেন, রুবেল শেখ, পিচ্চি রতনকে অভিযুক্ত করে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে মামলা করেন। পরে আদালত মামলাটির তদন্তভার পিবিআইকে দেয়। এছাড়াও ধর্ষণের ঘটনায় ভিকটিম প্রথমে বেলকুচি থানায় অভিযোগ দিতে গেলে রিয়াদসহ অন্য আসামিদের যোগসাজশে মেয়েটিকে ভয়ভীতি দেখিয়ে মামলা না করার জন্য ওসি সাজ্জাদ হোসেন সাদা কাগজে কৌশলে স্বাক্ষর নেন বলেও মামলার এজাহারে উল্লেখ রয়েছে।

এছাড়া গত ১৪ ডিসেম্বর বেলকুচি পৌরসভা কার্যালয়ে ভাঙচুর ও নারী মেয়রকে লাঞ্ছিত করার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার চার্জশিটভুক্ত আসামিও রিয়াদ। সম্প্রতি যুবলীগ নেতা সাজ্জাদুল হক রেজা ও ফারুক হোসেনকে ডিবি পুলিশ গ্রেপ্তার করার পর বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় বেলকুচি থানায় আরেকটি দ্রুত বিচার আইনে দায়ের হওয়া মামলায়ও রিয়াদ চার্জশিটভুক্ত আসামি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্থানীয় এমপি আব্দুল মজিদ মণ্ডলকে নিয়ে কটূক্তি করায় তথ্য-প্রযুক্তি আইনে আরেকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে আলোচিত ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেনের বিরুদ্ধে।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১২ মার্চ ২০১৮/অদিত্য রাসেল/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC