ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ধোনির ফিফটির ‘সেঞ্চুরি’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধোনির ফিফটির ‘সেঞ্চুরি’

একশ আন্তর্জাতিক ফিফটি হয়ে গেল মহেন্দ্র সিং ধোনির

ক্রীড়া ডেস্ক : মহেন্দ্র সিং ধোনি যখন উইকেটে এলেন, ৬৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে দল। একটু পরেই স্কোরটা হয়ে গেল ৫ উইকেটে ৮৭! সেখান থেকে কী দুর্দান্তভাবেই না দলকে টেনে তুললেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

প্রথমে ষষ্ঠ উইকেটে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে গড়লেন ১১৮ রানের বড় জুটি। সপ্তম উইকেটে ভুবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে ৭২ রানের আরেকটি দারুণ জুটি। আবারও চাপের মুখে ব্যাটিংয়ে নেমে দলের ত্রাণকর্তা ধোনি।

পান্ডিয়া ও ধোনির দারুণ দুটি ফিফটিতে চেন্নাইয়ে রোববার প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ২৮২ রানের লক্ষ্য দিয়েছে ভারত। পান্ডিয়া, ধোনি দুজনের ইনিংস দুটি দুরকম। পান্ডিয়া আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৬৬ বলে করেছেন ক্যারিয়ার সেরা ৮৩। পান্ডিয়া আক্রমণাত্মক খেলেছেন বলেই ধোনি ব্যাটিং করেছেন ধীরলয়ে। ধোনি ফিফটি ছুঁয়েছেন ৭৫ বলে। তবে পরের ১৩ বলে করেছেন ২৯ রান। ৮৮ বলে খেলেছেন ৭৯ রানের পরিস্থিতির দাবি মেটানো ইনিংস।

এই ইনিংসেই দারুণ এক কীর্তি গড়েছেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার ১০০তম ফিফটি। মাত্র ১৪তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিফটির সেঞ্চুরি করলেন ‘এমএসডি’। ওয়ানডেতে ধোনির ফিফটি ৬৬টি, টেস্টে ৩৩টি ও টি-টোয়েন্টিতে একটি। ১৬৪টি ফিফটি নিয়ে সবার ওপরে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার।



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়