ঢাকা, সোমবার, ৬ ভাদ্র ১৪২৪, ২১ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

নস্ট্রাডামাসের ভবিষ্যদ্বাণী : এ বছরই তৃতীয় বিশ্বযুদ্ধ

আহমেদ শরীফ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-০৪ ১০:৩৩:২৯ এএম     ||     আপডেট: ২০১৭-০১-২৫ ৭:২৫:৩৬ পিএম

সাতসতের ডেস্ক : ফ্রান্সের চিকিৎসক ও অ্যাস্ট্রোলজার নস্ট্রাডামাস সেই ১৫৫৫ সালে পৃথিবীর ভবিষ্যৎ নিয়ে বেশ কিছু ভবিষ্যদ্বাণী করে গেছেন। কালের আবর্তে সেগুলোর অনেক কিছুই সত্যি প্রমাণিত হয়েছে।

 

গবেষকরা তার ধাঁধায় পূর্ণ ভবিষ্যদ্বাণী থেকে জানতে পেরেছেন, তিনি আগেই ফেঞ্চ বিপ্লব, হিটলারের উত্থান, জন এফ কেনেডির গুপ্তহত্যা, আমেরিকার নাইন ইলেভেন হামলা এসব নিয়ে আভাস দিয়ে গেছেন প্রায় ৫০০ বছর আগে।

 

 

গেল ডিসেম্বরে আমেরিকান প্রেসিডেন্ট নির্বাচনের ব্যাপারেও নস্ট্রাডামাস  আগেই আভাস দিয়েছিলেন বলে জানিয়েছেন কিছু গবেষক। তিনি এক ধাঁধায় লিখেছেন, ‘খুব নির্লজ্জ, অহংকারী এক বক্তা ক্ষমতাসীন হবে। সে বিতর্ক তৈরি করবে। সেতু ভেঙে যাবে, আতঙ্ক গ্রাস করবে সবাইকে।’

 

এর ব্যাখ্যা হিসেবেই গবেষকরা বলছেন, ডোনাল্ড ট্রাম্পের অপ্রত্যাশিত জয়ের কথা আভাস দিয়েছেন নস্ট্রাডামাস। আমেরিকায় শাসনব্যবস্থা ভেঙে যাবে, সুপার পাওয়ার দেশটি ট্রাম্পের কারণে দুর্বল রাষ্ট্রে পরিণত হবে। আর ট্রাম্পের হাত ধরেই তৃতীয় বিশ্বযুদ্ধ হবে, সে আভাসও দিয়েছেন তিনি।

 

 

যদি ২০১৭ সালের হিসাব সত্যি হয়, তাহলে চলতি বছর বিশ্ববাসীর জন্য হতে যাচ্ছে এক দুর্ভোগময় বছর। চলতি বছরে চীন তার অর্থনৈতিক ভারসাম্য আনতে কিছু সাহসী পদক্ষেপ নেবে। চীন কয়েকটি খ্রিষ্টান দেশকে ধ্বংস করার লক্ষ্যে কয়েকটি  মুসলিম দেশের সঙ্গে একজোট হবে। ইতালিতে অর্থনৈতিক সংকট দেখা দেবে।

 

নস্ট্রাডামাস আরো ইঙ্গিত দিয়েছেন উত্তর ও দক্ষিণ কোরিয়া এক দেশে পরিণত হবে। রাশিয়া ও ইউক্রেনের মাঝে নতুন এক চুক্তি হবে, এতে আমেরিকা বাধা দিলেও সমর্থন দেবে ইউরোপিয়ান ইউনিয়ন।  বৈশ্বিক উষ্ণতা ও প্রাকৃতিক সম্পদ নিয়ে বিভিন্ন রাষ্ট্রের মধ্যে মত বিরোধ দেখা দেবে। সন্ত্রাস বেড়ে যাব।  চীন তার ক্ষমতা দেখাবে এবং তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে।

 

 

১০টি খণ্ডে  নস্ট্রাডামাস তার ভবিষ্যদ্বাণী লিখে গেছেন। প্রতিটি খণ্ডে ১০০টি ভবিষ্যদ্বাণী আছে। দুই হাজার বছরের ভবিষ্যৎ লিখেছেন তিনি। আর ৩৭৯৭ সালে পৃথিবী ধ্বংস হবে, সে কথা বলেছেন নস্ট্রাডামাস।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৬/আহমেদ শরীফ/সাইফুল

Walton Laptop