ঢাকা, মঙ্গলবার, ১২ বৈশাখ ১৪২৪, ২৫ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

নানান আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

তহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ৪:৩০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৪:৩০:৫৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রতিষ্ঠা দিবস উদযাপিত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বিজনেস স্টাডিজ চত্বরে বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর দেখতে দেখতে ৪৬টি বছর পার হয়েছে। এ দীর্ঘ সময়ে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ-বিদেশে সুনাম অক্ষুন্ন রেখে চলেছেন।

শিক্ষার্থীদের উদ্দেশে আশাবাদ ব্যক্ত করে উপাচার্য বলেন, আপনারা যে যেখানে থাকেন, এ বিশ্ববিদ্যালয়কে ভালোবেসে এবং এ বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মান এনে আপনারা নিজেদেরকে, আমাদেরকে, সকলকে সম্মানিত ও গৌরাবান্বিত করবেন। এ সময় তিনি ‘শুভ জন্মদিন’ বলে দিবসটির উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উপাচার্যের নেতৃত্বে বিজনেস স্টাডিজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়।

দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে আবদুল কাদির মোল্লা কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন, জহির রায়হান মিলনায়তনে সিনেমা প্রদর্শনী, সেলিম আল দীন মুক্তমঞ্চে পুতুল নাচ অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ১৯৭১ সালের ১২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।




রাইজিংবিডি/সাভার/১২ জানুয়ারি ২০১৭/তহিদুল ইসলাম/বকুল

Walton Laptop