ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৩, ২৩ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

নারায়ণগঞ্জে ভোট হোক উৎসবমুখর পরিবেশে

শাহনেওয়াজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২০ ৮:২৩:৩৬ এএম     ||     আপডেট: ২০১৬-১২-২০ ৮:২৩:৩৬ এএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট ২২ ডিসেম্বর। ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে থেকে ভোট পরবর্তী ৪৮ ঘণ্টা পর্যন্ত অর্থাৎ মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে ২৪ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় জনসভা, মিছিল, শোভাযাত্রা বন্ধ থাকবে। বহিরাগতদেরকে মঙ্গলবার রাত ১২টার মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ১৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ সফর করেন। সেখানে নারায়ণগঞ্জ ক্লাবে তিনি নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি তাদেরকে এই মর্মে আশ্বস্ত করেন যে, নির্বাচন সুষ্ঠু হবে। তার বক্তব্য আশাব্যঞ্জক হলেও প্রার্থীরা সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সংশয় প্রকাশ করেছেন। প্রার্থীদের অনেকে অভিযোগ তুলেছেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা তাদেরকে ভয়ভীতি দেখাচ্ছেন।

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে এবার সরকারে থাকা দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রাক্তন মেয়র সেলিনা হায়াৎ আইভি। ইতিমধ্যে তিনি সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সংশয় প্রকাশ করে বলেছেন, ভোটে তৃতীয় কোন পক্ষ অঘটন ঘটাতে পারে। অন্যদিকে আইভির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মনোনীত প্রার্থী সাখাওয়াত হোসেন খান। তিনিও অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করে সেনাবাহিনী মোতায়েনের কথা বলেছেন। নির্বাচনী ময়দানে সব প্রার্থীর সমান সুবিধা ও সুযোগ নিশ্চিত করা হয়নি বলে অভিযোগ করা হয়েছে।

 

নির্বাচন কমিশন সেনা মোতায়েনের বিষয়টি আগেই নাকচ করে দিয়েছে। তবে বলেছে, অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন করার জন্য সার্বিক পদক্ষেপ নেওয়া হয়েছে। ভোট গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা সম্পন্ন হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

 

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন বড় দুটি দলের জন্য জনপ্রিয়তা যাচাইয়ের সুযোগ নিয়ে এসেছে। বিশেষ করে ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটের মাঝামাঝি সময়ে বিএনপি কারচুপির অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়। ভোট গননায় দেখা যায় দলটির প্রার্থীরা একেবারে কম ভোট পাননি।

 

নারায়ণগঞ্জে নির্বাচনে বিরোধী দল জাতীয় পার্টি ইতিমধ্যেই আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে সমর্থন দিয়েছে। প্রার্থীরা যার যার মতো শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত। ভোটের দিন শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটাভুটি হবে- এটাই প্রত্যাশা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ ডিসেম্বর ২০১৬/শাহনেওয়াজ

Walton Laptop