ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

নারী ক্রিকেটে জয়ে শুরু সিলেট ও রাজশাহীর

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৫ ১০:০১:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৭ ১০:৩৬:১৬ এএম

আব্দুল্লাহ এম রুবেল : দশম জাতীয় নারী ক্রিকেটে জয় দিয়ে শুরু করেছে রাজশাহী বিভাগ ও সিলেট বিভাগ। সোমবার থেকে কক্সবজারে এ প্রতিযোগিতা শুরু হয়েছে। তবে বৃষ্টির কারণে দু’টি ম্যাচের দৈর্ঘ্যই কমে আসে। এদিন সিলেট বিভাগ ৭২ রানে ঢাকা বিভাগকে এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অপর ম্যাচে খুলনা বিভাগকে ৫ রানে হারিয়েছে রাজশাহী বিভাগ।

কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামের এক নম্বর মাঠে বৃষ্টির কারণে খেলা অনুষ্ঠিত হয় ২০ ওভারে। আগে ব্যাট করতে নেমে সিলেট বিভাগ নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে। দলের হয়ে দারুণ ব্যাটিং করেন উদ্বোধনী ব্যাটসম্যান মোর্শেদা খাতুন। মাত্র ৬২ বলে ১৩টি বাউন্ডারির সাহায্যে ৮৩ রান করেন এ ব্যাটার।  ২৯ বলে ৩০ রান করেন শায়লা শারমীন। ঢাকা বিভাগের হয়ে একটি করে উইকেট নেন অধিনায়ক সালমা খাতুন ও সোহেলী আক্তার।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ঢাকা বিভাগ মাত্র ৬৭ রান তুলতে সমর্থ হয়। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটি পঞ্চম উইকেট জুটিতে কিছুটা দৃঢ়তা দেখায়। এই জুটিতে অধিনায়ক সালমা খাতুন ২৩ ও তাজিয়া আক্তার ১৭ রান করেন। দলের অন্য কোন ব্যাটার দুই অংকের কোটায় রান করতে পারেননি। বিজয়ী দলের সানজিদা, নাজনীন ও শায়লা শারমীন ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরার পুরস্কার জেতেন মোর্শেদা খাতুন।

কক্সবাজারের অপর ম্যাচটি অবশ্য এরকম একপেশে হয়নি। ব্যাটে-বলের হাড্ডাহাড্ডি লড়াই শেষে খুলনাকে ৫ রানে পরাজিত করে রাজশাহী বিভাগ। এ মাঠেও বৃষ্টির কারণে খেলার দৈর্ঘ্য কমে আসে ৩৭ ওভারে। আগে ব্যাট করতে নেমে রাজশাহী বিভাগ নির্ধারিত ৩৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে। মূলত উদ্বোধনী ব্যাটার শারমীন সুলতানা ও লতা মন্ডলের অর্ধশত রানে ভর করে চ্যালেঞ্জিং স্কোর দাড় করায় রাজশাহী। লতা মন্ডলের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৬০ রান। ৮০ বলে ৩টি বাউন্ডারি ছিল তার ইনিংসে। আর ৮১ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৫ রান করেন শারমীন সুলতানা। খুলনার হয়ে ঝুমুর আক্তার ২টি এবং আয়েশা, সুলতানা ও রুমানা একটি করে উইকেট নেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ৫ রান দূরে থামে খুলনার ইনিংস। খুলনার অন্য ব্যাটারদের ব্যর্থতার মাঝে দারুণ ব্যাটিং করেন শম্পা বিশ্বাস। একপ্রান্ত আগলে রেখে তিনি করেন ৭০ রান। ৮৮ বলে ৮টি বাউন্ডারি ছিল তার ইনিংসে। এছাড়া রুমানা আহমেদ ২০, সুলতানা ইয়াসমিন ১৮ রান করেন। বিজয়ী দলের ফেরদৌসি ৩টি, পান্না ঘোষ ২টি উইকেট নেন। ব্যাট হাতে ২১ রান ও ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিজয়ী দলের পান্না ঘোষ।

 

 

 

 

রাইজিংবিডি/খুলনা/২৫ ফেব্রুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge