ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

নির্বাচনে সবার অংশগ্রহণ চায় ভারত

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৪ ৮:৫৭:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৪ ৮:৫৭:০৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘ বাংলাদেশে নির্ধারিত সময়ে সবার অংশগ্রহণে ভোটের মাধ্যমে সরকার গঠন চায় ভারত। বাংলাদেশে গণতন্ত্রের ধারা সব সময় অব্যাহত থাকুক এমনটাই প্রত্যাশা করে প্রতিবেশী দেশটি। বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে দেখে ভারত আনন্দিত।’

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাৎ শেষে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার সংবিধানসম্মতভাবে সকল দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনের জন্য সর্বদা বদ্ধপরিকর। সকল দল নির্বাচনে অংশ নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে, জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো উচ্চমাত্রায় নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশের জনগণও স্বাধীনতাযুদ্ধে ভারতের অবদানকে সবসময় কৃতজ্ঞতার সাথে স্মরণ করে।’

ভারতের হাইকমিশনার বলেন, আমাদের পররাষ্ট্র নীতিতে প্রতিবেশী দেশসমূহের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখাকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। তার মধ্যে বিশেষ গুরুত্ব দিয়ে বাংলাদেশকে তালিকার শীর্ষে রেখেছে ভারত। বাংলাদেশকে সাথে নিয়ে এই অঞ্চলের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখা সম্ভব মনে করে ভারত।

দেশের স্বাস্থ্যসেবায় ভারত সরকারের সহযোগিতা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে মোহাম্মদ নাসিম বলেন, ভারত সরকারের সহযোগিতায় যশোর, পাবনা, নোয়াখালী, কক্সবাজার, পটুয়াখালী ও জামালপুরে ছয়টি মেডিক্যাল কলেজ হাসপাতাল নির্মাণের কাজ প্রক্রিয়াধীন। ইতোমধ্যে দেশে নতুন ৩৬টি কমিউনিটি ক্লিনিক চালু করার ক্ষেত্রে ভারতের সহযোগিতা বাংলাদেশ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে।

তিনি আরো বলেন, শুধু স্বাস্থ্যসেবা খাত নয়, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভারতের অবদান দুই দেশের মধ্যকার সম্পর্ক উন্নয়নে প্রভাবক হিসাবে কাজ করছে।

বাংলাদেশের চিকিৎসাশিক্ষার সাম্প্রতিক মানোন্নয়নে সন্তোষ প্রকাশ করে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, প্রতিবছর ভারত থেকে আসা শিক্ষার্থীরা বাংলাদেশের মেডিক্যাল কলেজগুলো থেকে পাস করে দেশে ফিরে গিয়ে মানসম্মত সেবা দিতে সক্ষম হচ্ছে।

বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Walton AC