ঢাকা, সোমবার, ১৫ ফাল্গুন ১৪২৩, ২৭ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

নেত্রকোনায় চিকিৎসকের ওপর চড়াও, ধর্মঘট

ইকবাল হাসান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-২৯ ৪:২৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৬-১২-২৯ ৪:২৬:০৪ পিএম
ফাইল ফটো

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে তত্বাবধায়কের কক্ষে ভাঙচুর চালানোর ১৫ দিনের ব্যবধানে এবার জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকের ওপর চড়াও হয়েছে এক যুবক।

 

বুধবার রাতে ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার হাসপাতালের বহির্বিভাগে ধর্মঘট পালন করেন চিকিৎসকরা।

 

হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার রাত সোয়া ১০টার দিকে হাসপাতালে নিজ  কক্ষে রোগী দেখছিলেন ডা. আবু শাদাৎ রিজন। এ সময় জেলা শহরের নাগড়া এলাকার রাকিব হাতে আঘাত নিয়ে হাসপাতালে জরুরি বিভাগে যান এবং তাকে চিকিৎসা দেওয়ার জন্য বলেন। একটু দেরি হওয়ায় তিনি চিকিৎসক রিজনের ওপর চড়াও হন।

 

এ ঘটনার প্রতিবাদে বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগে কর্মরত চিকিৎসকরা দায়িত্ব পালন থেকে বিরত থাকেন। 

 

ডা. আবু শাদাৎ রিজন বলেন, ‘চিকিৎসা নিতে আসা হামলাকারী যুবক মনে হচ্ছে নেশাগ্রস্ত ছিলেন। হাসপাতালে আসার পর কয়েক মিনিট সময় না দিয়ে আমার ওপর চড়াও হন।’

 

গত ১৪ ডিসেম্বর ওষুধ কোম্পানির রিপ্রেজেনটেটিভরা নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়কের কক্ষে হামলা চালিয়ে ভাংচুর করেন। এতে দুই ঘণ্টা চিকিৎসা কার্যক্রম বন্ধ থাকে।

 

নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু তাহের দেওয়ান বলেন,  পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়নি।

 

হাসপাতালের তত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. আবদুল গণি বলেন, ‘হামলাকারী যুবক নেশাগ্রস্ত ছিল বলে শুনেছি। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।’

 

 

রাইজিংবিডি/নেত্রকোনা/২৯ ডিসেম্বর ২০১৬/ইকবাল হাসান/বকুল