ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নেত্রকোনায় শিশু হত্যার দায়ে বাবা-মেয়ের যাবজ্জীবন

ইকবাল হাসান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১২ ৫:২১:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১২ ৫:২১:০০ পিএম

নেত্রকোনা সংবাদদাতা : নেত্রকোনার দুর্গাপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে ৫ বছরের শিশু তৃষামনিকে শ্বাসরোধে হত্যার দায়ে বাবা-মেয়েকে যাবজ্জীবন, ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছে নেত্রকোনার আদালত।

নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা সোমবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- জেলার দুর্গাপুর উপজেলার চন্ডীগড় ইউনিয়নের পাবিয়াখালী গ্রামের মৃত আমীর শেখের ছেলে মঙ্গল হোসেন (৫৫) ও তার মেয়ে রুখসানা পারভীন ওরফে খুকুমনি (১৯)।

আদালত সূত্রে জানা গেছে, জেলার দুর্গাপুরের পাবিয়াখালী গ্রামের বাসিন্দা নাগেরগাতী অনির্বাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শফিকুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে একই গ্রামের প্রতিবেশী মৃত আমীর শেখের ছেলে মঙ্গল হোসেনের জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিগত ২০১০ সালের ২৪ সেপ্টেম্বর শফিকুল ইসলামের ৫ বছরের মেয়ে তৃষামনি ঘর থেকে বের হয়ে পাশের বাড়ি যায়। সে আর বাড়িতে ফিরে না আসায় তার মা নাছিমা আক্তার আশপাশের সব বাড়িতে গিয়ে না পেয়ে রাতে এলাকায় মাইকিং করা হয়। পরে ২৫ সেপ্টেম্বর দুর্গাপুর থানায় এ ব্যাপারে জিডি করা হয়। ২৬ সেপ্টেম্বর সকালে প্রতিবেশী আবদুল খালেকের মা আদরের নেছা বাড়ির পিছনে গিয়ে তৃষার মৃতদেহ দেখতে পান। এলাকাবাসী এ ব্যাপারে থানায় খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহতের বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে ২৭ সেপ্টেম্বর মঙ্গল হোসেনসহ চারজনকে আসামি করে দুর্গাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ৩০ এপ্রিল চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিজ্ঞ বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে আসামি মঙ্গল হোসেন ও তার মেয়ে রুখসানা পারভীন ওরফে খুকুমনির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় এই রায় প্রদান করেন। মামলার অপর দুই আসামি আল আমিন ও জিয়াউর রহমানের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন ভারপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট সাইফুল আলম প্রদীপ, আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট নজরুল ইসলাম খান।



রাইজিংবিডি/নেত্রকোনা/১২ মার্চ ২০১৮/ইকবাল হাসান/মুশফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC