ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নেত্রকোনোয় মেছোবাঘ শাবক আটক

ইকবাল হাসান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-০৯ ৭:২১:৪২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-০৯ ৯:০৭:৫১ পিএম

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার পেটনার হাওর থেকে রোববার দুপুরে এলাকাবাসী মেছোবাঘের একটি শাবক আটক করেছে। সেটি লম্বায় প্রায় আড়াই ফুট। আর উচ্চতা প্রায় দেড় ফুট।

খালিয়াজুরী সদরের বানিয়াপাড়া গ্রামের জয়বাঁশি দাস জানান, শনিবার স্থানীয় জেলেরা খালিয়াজুরী সদর ও জগন্নাথপুর গ্রামের মাঝামাঝি পেটনার হাওরে মাছ ধরতে গিয়ে মেছোবাঘের ওই বাচ্চাটি দেখতে পান। বাঘটি হাওরের পানিতে ভাসমান কচুরিপানার ওপর ছিল। জেলেদের কাছ থেকে এ খবর জানার পর রোববার দুপুরে খালিয়াজুরী সদর ও জগন্নাথপুর গ্রামের শতাধিক মানুষ ১৫-২০টি নৌকায় পেটনার হাওরের কচুরিপানা ঘেরাও করে বাঘ শাবকটি আটক করে। এ সময় মানুষজনের পিটুনিতে বাচ্চাটি কিছুটা দুর্বল হয়ে পড়ে। আটকের পর বাঘ শাবকটি মেন্দিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের একটি বাড়িতে বেঁধে রাখা হয়েছে। মেছো বাঘটি দেখার জন্য সেখানে শত শত উৎসুক লোক ভিড় করছেন।

নেত্রকোনার ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. দীন ইসলাম মেছো বাঘের বাচ্চা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, খালিয়াজুরীতে তাদের লোক আছে। ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। বাচ্চাটিকে উদ্ধার করে উপজেলা অফিসে রাখার জন্য বলা হয়েছে। এ ব্যাপারে আগামীকাল সিদ্ধান্ত নেওয়া হবে।

খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শওকত আলী বলেন, একটি ছোট মেছো বাঘের বাচ্চা পানিতে ভেসে এসেছে। এলাকাবাসী এটিকে আটক করে রেখেছে, বাচ্চাটির অবস্থা খুবই দুর্বল। বাঁচে কি না সন্দেহ আছে। সেটি মেন্দিপুরে আটক আছে, গ্রামবাসীকে দেখে রাখার জন্য বলা হয়েছে।



রাইজিংবিডি/নেত্রকোনো/৯ জুলাই ২০১৭/ইকবাল হাসান/বকুল

Walton Laptop