ঢাকা, শনিবার, ৭ শ্রাবণ ১৪২৪, ২২ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

নৌকা উদ্ধার : নিখোঁজ তিন যাত্রীর সন্ধান মেলেনি

অলোক সাহা : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-০৯ ৩:৫৬:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৬:১৭:৪৮ পিএম

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির সুগন্ধা নদীতে স্টিমারের ধাক্কায় ডুবে যাওয়ার তিনদিন পর খেয়াপাড়ের ইঞ্জিনচালিত নৌকাটি (ট্রলার) উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে নিখোঁজ তিন যাত্রীর এখনো সন্ধান মেলেনি।

 

সোমবার সকাল ১০ টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ডুবুরি দল সুগন্ধা নদীর পোনাবালিয়া এলাকা থেকে নৌকাটি উদ্ধার করে।

 

নিখোঁজ যাত্রীরা হলেন- ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের শ্রমিক রাজ্জাক মল্লিক রাজা (৩২), দেউরি গ্রামের তসলিম হাওলাদার (৫০) ও পোনাবালিয়া গ্রামের আলম জমাদ্দার (৩৫)।

 

নিখোঁজদের সন্ধানে ডুবুরি দল প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উদ্ধার কাজ চালাচ্ছে।

 

এদিকে তিন দিন ধরে স্বজনরা নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে দিন-রাত নদীতে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে খুঁজে বেড়াচ্ছেন। আজ সকালে স্বজনরা নদীতে নৌকা নিয়ে মাইকিং করে লাশ ভাসতে দেখলে খবর দেওয়ার জন্য তীরবর্তী বাসিন্দাদের অনুরোধ জানিয়েছেন।

 

ঝালকাঠি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. গোলাম রসূল জানান, দুর্ঘটনার দিন থেকে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে তৎপরতা অব্যাহত রাখা হয়। আজ সকালে ট্রলারটি উদ্ধার করা হয়।তবে নিখোঁজ ব্যক্তিরা পানির টানে অন্যত্র সরে যেতে পারে আশংকায় সুগন্ধার নদীর আশপাশের কয়েক কিলোমিটার এলাকায় নৌযান নিয়ে সন্ধান চালানো হচ্ছে।

 

উল্লেখ্য, গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ঘন কুয়াশার মধ্যে চালক ১০ জন যাত্রী নিয়ে শহরের পৌরসভা খেয়াঘাট আসছিল। এ সময় মাঝ নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী স্টিমার মধুমতির ধাক্কায় ট্রলারটি নদীতে ডুবে যায়।

 

এ সময় চালকসহ ট্রলারের ৮ যাত্রী স্থানীয় জেলেদের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন। তবে তিনজন নিখোঁজ হয়।

 

 

রাইজিংবিডি/ঝালকাঠি/৯ জানুয়ারি ২০১৭/অলোক সাহা/রুহুল

Walton Laptop