ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

পদত্যাগ করেছেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৯ ৪:০৫:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৯ ৪:০৫:৫৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : অভিবাসী নিয়ে বিতর্কের জের ধরে পদত্যাগ করেছেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিসেল। রাজা ফিলিপের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে মঙ্গলবার দ্য গার্ডিয়ান জানিয়েছে।

গত সপ্তাহে মরক্কোর মারাকেশ শহরে জাতিসংঘের অভিবাসন চুক্তিতে বেলজিয়াম স্বাক্ষর করার প্রতিবাদে ক্ষমতাসীন চারদলীয় জোট ছাড়ে জাতীয়তাবাদী নিউ ফ্লেমিশ অ্যালায়েন্স (এন-ভিএ) । ওই চুক্তিতে স্বাক্ষর করায় বেলজিয়ামে অভিবাসীর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা এন-ভিএ’র। আগামী মে মাসে জাতীয় নির্বাচন হওয়ার আগ পর্যন্ত সংখ্যালঘু সরকারকে সমর্থন দেওয়ার জন্য পার্লামেন্টে আহ্বান জানিয়েছিলেন মিসেল। কিন্তু মঙ্গলবার তার এই প্রস্তাব প্রত্যাখ্যান হয়। এরপরই পদতাগের ঘোষণা দেন মিসেল।

২০১৪ সালে অক্টোবরে চারদলীয় জোট গড়ার মধ্য দিয়ে ক্ষমতায় এসেছিলেন মিসেল।

মঙ্গলবার পার্লামেন্টের অধিবেশনে  প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ার পর মিসেল বলেছেন,‘আমার আহ্বান সন্তুষ্ট করতে পারেনি। এটা শোনা হলো না। আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি এবং শিগগিরই রাজার কাছে যাচ্ছি।’

ভাষণ দেওয়ার পরপর মিসেল তার ওয়েস্টকোটের বুতাম লাগান, ব্রিফকেস তুলে নেন, সরকারের একাধিক মন্ত্রীর সঙ্গে করমর্দন করেন এবং পার্লামেন্ট ভবন ছেড়ে বের হয়ে যান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC