ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৩, ২০ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

প্রথম আলোর সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলা

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১০ ৮:৩৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৮:৩৬:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান এবং স্টাফ রিপোর্টার আহমেদ জায়িফের বিরুদ্ধে খুলনার আদালতে পৃথক মানহানির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘ক’ অঞ্চলে দুটি মানহানির মামলা দায়ের করেন খুলনা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জেড এ মাহমুদ ডন এবং মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আসাদুজ্জামান রাসেল।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বাদী আওয়ামী লীগ নেতা জেড এ মাহমুদ ডন আর্জিতে বলেন, তিনি এলাকায় শিক্ষা ও সামাজিক উন্নয়নমূলক কাজের সঙ্গে নিজেকে নিয়োজিত রেখেছেন। তার সামাজিক ও রাজনৈতিক প্রতিপক্ষরা ঈর্ষান্বিত হয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য সরবরাহ করেছেন এবং আসামিরা প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই না করে গত ৪ জানুয়ারি দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘খুলনায় মাদক নিয়ে আওয়ামী লীগের তিন পক্ষের দ্বন্দ্ব, সবাই চায় সাংসদের আশীর্বাদ’ শীর্ষক সংবাদ প্রকাশ করেন। এ মিথ্যা ও ভিত্তিহীন সংবাদে তার সামাজিক, পারিবারিক, রাজনৈতিক ও ব্যক্তিগত সম্মান ক্ষুণ্ন হয়েছে।

মামলার অপর বাদী মহানগর ছাত্র লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলও আদালতে আসামিদের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ এনেছেন।

খুলনা মহানগর আদালতের হাকিম মো. আমিরুল ইসলাম অভিযোগ দুটি গ্রহণ করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। আদালত আগামী ২৬ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন নির্ধারণ করেছেন।

মামলা দুটি পরিচালনা করছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সরদার আনিসুর রহমান পপলু, অ্যাডভোকেট রজব আলী সরদার, অ্যাডভোকেট আইয়ুব আলী প্রমুখ।



রাইজিংবিডি/খুলনা/১০ জানুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল