ঢাকা, শুক্রবার, ১০ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

প্রেসক্লাব নির্বাচন : চলছে ভোট গণনা

মেহেদী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-১২-৩১ ৫:৩৮:০২ পিএম     ||     আপডেট: ২০১৬-১২-৩১ ৫:৩৮:০২ পিএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গণনা চলছে।

 

শনিবার সকাল ৯টা থেকে উসৎবমুখর পরিবেশে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ  শুরু হয়ে বিকেল ৫টায় তা সম্পন্ন হয়।

 

এখন ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট গণনার কাজ চলছে। কিছুক্ষণের মধ্যেই ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রেসক্লাবের নির্বাচন কমিশন সংশ্লিষ্টরা।

 

জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১ হাজার ২১৮ জন। এর মধ্যে প্রায় ১১০০ জন ভোট প্রদান করেছেন।

 

জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে ১৭টি পদের জন্য চারটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। এর মধ্যে জাতীয় প্রেসক্লাবের নির্বাচনে সরকারপন্থি সাংবাদিকদের শফিক-ফরিদা প্যানেলে প্রার্থীরা হলেন- সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, যুগ্ম-সম্পাদক মো. আশরাফ আলী ও শাহেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি।

 

এ ছাড়া কার্যনির্বাহী ১০টি পদে প্রার্থীরা হলেন- এনায়েত হোসেন খান, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, মোল্লা জালাল, রেজোয়ানুল হক রাজা, শামসুদ্দিন আহমেদ চারু, শ্যামল দত্ত, শাহনাজ বেগম ও হাসান আরেফিন।

 

বিএনপি-জামায়াতপন্থি আজিজ-গণি পরিষদে প্রার্থীরা হলেন- সভাপতি পদে এম এ আজিজ, সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি সদরুল হাসান, সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী, যুগ্ম-সম্পাদক নাজমুল আহসান ও ইলিয়াস খান এবং কোষাধ্যক্ষ কাজী রওনাক হোসেন।

 

১০ জন কার্যনির্বাহী পদে প্রতিদ্বন্দ্বীরা হলেন- বদিউল আলম, বখতিয়ার রানা, হাসান হাফিজ, মাহমুদা চৌধুরী, নূরুল হাসান খান, নির্মল চক্রবর্তী, শামসুল হক দুররানী, মো. সানাউল হক, মাহমুদ হাসান ও মোহাম্মদ মোমিন হোসেন।

 

এ ছাড়া সাংবাদিক নেতা আমানুল্লাহ কবির ও খোন্দকার মনিরুল আলমের নেতৃত্বে বিএনপিপন্থি আরও একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

 

খোন্দকার মনিরুল আলম নিজ প্যানেলে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্যানেলে সাধারণ সম্পাদক নেই। বাকি পদে প্রার্থীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মুহম্মদ রুহুল কুদ্দুস, সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, দুজন যুগ্ম-সম্পাদক পদে জহিরুল হক রানা (১টি পদে নেই) ও কোষাধ্যক্ষ পদে সরদার ফরিদ আহমেদ।

 

এ প্যানেলে ১০ জন কার্যনির্বাহী সদস্য পদে এ প্যানেলের ছয়জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- আমানুল্লাহ কবির, খায়রুল আলম বকুল, গালীব হাসান, নূরুল ইসলাম খোকন, এইচএম জালাল আহমেদ ও আবুল কালাম আজাদ।

 

বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী আলাদা একটি সভাপতিবিহীন আংশিক প্যানেলে নির্বাচন করছেন। নিজ প্যানেলে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী। তার নেতৃত্বাধীন প্যানেলে অন্য প্রার্থীরা হলেন- সহসভাপতি মো. মোকাররম হোসেন, যুগ্ম-সম্পাদক (২টির একটি) আবদুল গাফফার মাহমুদ, কার্যনির্বাহী সদস্য পদে- গোলাম মহিউদ্দিন খান, আবদুল বাসেত মিয়া ও আবদুস সালাম হাওলাদার বাচ্চু।

 

জাতীয় প্রেসক্লাবের এ নির্বাচনে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

 

বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য সংখ্যা এক হাজার ৩২৬ জন। এর মধ্যে এক হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৬/মেহেদী/মুশফিক

Walton Laptop