ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

বনের বিড়াল ফিরল বনে

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-০৯ ৩:০৩:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৯ ৩:০৩:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট: নগরীর হাজারীবাগ এলাকায় শিয়ালের খাঁচায় আটকা পড়া বনবিড়াল উদ্ধারের আটদিন পর ফের ফিরে গেছে বনে।

বিরল প্রজাতির এ বনবিড়ালটিকে শুক্রবার সন্ধ্যায় টিলাগড় ইকোপার্ক এলাকায় ছেড়ে দেয়া হয়। এর আগে বিড়ালটিকে সিলেট বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের হাসপাতালে চিকিৎসা দেওয়ার পাশাপাশি পর্যবেক্ষণে রাখা হয়েছিল।

বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের পশুচিকিৎসক এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি অধিকার ও জীববৈচিত্র সংরক্ষণ বিষয়ক সংগঠণ প্রাধিকারের সাবেক সভাপতি মনজুর কাদের চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।



তিনি জানান, গত ৩১ জানুয়ারি শাহী ঈদগাহের হাজারীবাগ এলাকায় শিয়াল ধরার জন্য পেতে রাখা খাঁচায় বনবিড়ালটি আটকা পড়ে। সেখান থেকে আহত অবস্থায় বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে নিয়ে আসা হয়। টানা আটদিনের পরিচর্যায় বর্তমানে সুস্থ হয়ে ওঠা বনবিড়ালটিকে ছেড়ে দেওয়া হয়েছে।

বনবিড়াল অবমুক্ত করার সময় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, পরিবেশবাদী সংগঠন- ভূমি সন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবীরসহ ভূমি সন্তান, সিকৃবির প্রাণি অধিকার সংগঠন প্রাধিকার ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন গ্রীণ এক্সপ্লোর সোসাইটির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ সিলেট/৯ ফেব্রুয়ারি ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/টিপু

Walton Laptop
 
     
Marcel
Walton AC